businesshour24.com

ঢাকা, মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৬


ডিএসইর নির্বাচনে মনোনয়ন সংগ্রহ শুরু সোমবার

০৩:৫২পিএম, ০৮ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দুইজন শেয়ারহোল্ডার পরিচালক পদে আগামী ২৯ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এলক্ষে আগ্রহী প্রার্থীরা সোমবার (০৯ ডিসেম্বর) থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবনে। যা চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এবারের নির্বাচনে ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক শরীফ আতাউর রহমান এবং মো: হানিফ ভূইয়ার পদে আগামী ২৯ ডিসেম্বর ভোট হবে। ওই দিন সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত মতিঝিলে স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে বিরতিহীনভাবে এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

জানা গেছে, নির্বাচনে ২৫ হাজার টাকা ফি প্রদানের মাধ্যমে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। নির্বাচনে অংশগ্রহণ করার জন্য সংগ্রহ করা মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১২ ডিসেম্বর, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে ১৫ ডিসেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহারের করা যাবে ১৯ ডিসেম্বর।

আরও পড়ুন......
উসমানিয়া গ্লাসের ব্যবসা পরিচালনা নিয়ে সন্দেহ
অ্যাসেট ম্যানেজার পরিবর্তনের স্থগিতাদেশ প্রত্যাহার আপিল বিভাগে বহাল
বড় পতনে ৩ বছর পেছনে ফিরে গেল ডিএসই

এছাড়া নির্বাচনে ভোটার তালিকা ৮ ডিসেম্বর প্রকাশ করা হবে। ভোটার তালিকা নিয়ে কারো কোনো আপত্তি থাকলে তা নিস্পত্তির জন্য ইলেকশন কমিশনে ১০ ডিসেম্বর আবেদন করা যাবে। আর এ সংক্রান্ত শুনানি ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। শুনানি শেষে একই দিন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

২৯ ডিসেম্বর নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করা হবে। তবে ডিএসইর ৫৮তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) নির্বাচনের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

নির্বাচনে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাবেক বিচারপতি মো: আব্দুস সামাদ এই নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করবেন।

বিজনেস আওয়ার/০৮ ডিসেম্বর, ২০১৯/এস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে