businesshour24.com

ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৬


বিজয় দিবসে তিশার ‘চিৎকার’

০৬:২৪পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯

বিনোদন প্রতিবেদকঃ অবলা নারী রেণু ধর্ষণের প্রতিবাদ করায় আলোকে গুম করে তার পুরোনো বাড়িতে বন্দী করে রাখেন গ্রামের চেয়ারম্যান আয়নাল মুন্সি। পরদিন সকালে স্কুলের ছুটির ঘণ্টা আর বাচ্চাদের শপথ বাক্য পাঠ শুনে আলো নিশ্চিত হন যে, তাকে তার স্কুলের কাছাকাছি একটা পুরোনো বাড়িতে বন্দী করে রাখা হয়েছে। চেয়ারম্যানের পাহারাদার রুস্তম, আলোর বাবার ছাত্র। আলোর বাবা স্কুলের হেডমাস্টার ছিলেন।

আলোর অনুরোধে রুস্তম স্কুলের দপ্তরী জয়নালকে খবরটা পৌঁছায়। জয়নাল নতুন হেডমাস্টারের কাছে দৌঁড়ে যায়। তিনি তাকে বলে, তুমি তোমার মতো করে গ্রামের লোক জড়ো করো। আমি দেখছি কি করা যায়? জয়নাল স্কুলের ছুটির ঘণ্টা বাজিয়ে গ্রামের লোকজন জড়ো করে। সবাই মিলে মিছিল নিয়ে বন্দীশালায় হাজির হয়।

অন্যদিকে হেডমাস্টার পুলিশ নিয়ে হাজির হন। চেয়ারম্যান আয়নাল মুন্সি শেষমেষ আলোকে দা দিয়ে কুপিয়ে শেষ করতে গেলে তখন পুলিশের গুলির শব্দ শুনে তার হাত থেকে দা’টা পড়ে যায়। আয়নাল হাতেনাতে ধরা পড়ে। পুলিশ আয়নাল মুন্সিকে গ্রেপ্তার করে আর আলোকে মুক্ত করে। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘চিৎকার’।

সীমান্ত সজলের রচনা ও পরিচালনায় এতে আলোর চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। এতে আরও আছেন তানভীর, পাভেল, শর্মিলী আহমেদ প্রমুখ।

নির্মাতা জানান, ‘চিৎকার’ নাটকটি আগামীকাল সোমবার রাত ৮টায় প্রচার হবে মাছরাঙা টেলিভিশনে।

বিজনেস আওয়ার/১৫ ডিসেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে