businesshour24.com

ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৬


শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত স্মৃতিসৌধ

০৮:৫৯এএম, ১৬ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : মহান বিজয় দিবসে জনতার শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত জাতীয় স্মৃতিসৌধ। সোমবার (১৬ ডিসেম্বর) সকাল থেকেই স্মৃতিসৌধের বেদিতে ফুল দিয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ একাত্তরের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সর্বস্তরের জনতার ঢল নেমেছে।

এর আগে সকাল ৬টা ৩৪ মিনিটে স্মৃতিসৌধের বেদিতে ফুল দিয়ে একাত্তরের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর সর্ব সাধারণের জন্য স্মৃতিসৌধ উন্মুক্ত করে দিলে দলে দলে মানুষ একাত্তরের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধের বেদীতে ফুল দেওয়া শুরু করে।

এ সময় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও রাজনৈতিক, সামাজিক সংগঠনের পক্ষ থেকে এবং সব বয়সী মানুষকে শ্রদ্ধা নিবেদন করতে দেখা যায়। লাল সবুজের পোশাক। হাতে হাতে জাতীয় পতাকা আর ফুল। মুখে বিজয়ের গান। মহান মুক্তিযুদ্ধের বীর সেনাদের প্রতি শ্রদ্ধা জানাতে সকাল থেকেই সাভারের জাতীয় স্মৃতি ভিড় করছেন হাজারো মানুষ।

বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে এই জনস্রোত। বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠনের পাশাপাশি নানা পেশা ও বয়সের লোকজন শ্রদ্ধা জানাতে আসছেন সাভারের জাতীয় স্মৃতিসৌধে। মুখে বিজয়ের গান আর নানা শ্লোগানে মুখরিত স্মৃতি সৌধ এলাকা। আজ বিজয় দিবসে সরকারি ছুটির কারণে সারাদিনই উংসবমূখর থাকবে জাতীয় স্মৃতিসৌধ।

বিজনেস আওয়ার/১৬ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি
শাহবাগে ফের বিক্ষোভ, কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি

উপরে