ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬


হয়রানী মামলায় বাদীর কারাদণ্ড, আসামী খালাস

০৭:১৮পিএম, ৩১ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : তথ্য গোপন করে বাবা ও মেয়ের মামলায় আসামীদের হয়রানি প্রমানিত হওয়ায় বাদীকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং আসামীদের খালাস দিয়েছেন ফেনী জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেড ২য় আদালত। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সংশ্লিষ্ট আদালতের বিচারক জাকির হোসাইন এ রায় দেন।

বিজ্ঞ আদালত উপস্থিত বাদী আব্দুল খালেক কে পুলিশ হেফাজতে দিয়ে সাজা পরোয়ানা ফেনী জেলা কারাগারে প্রেরণ করেন। মামলা নম্বর দাগনভূঞা, সিআর-৪১০/১৩। বাদী ও আসামীপক্ষের উপস্থিতিতে উভয় পক্ষের আইনজীবীর শুনানীর ভিত্তিতে মামলার বাদী আবদুল খালেক (৬০), পিতা-মৃত আবদুল করিম সাং-আব্দুল নবী, থানা- দাগনভূঞা, জেলা-ফেনী কে এ রায় দেন।

জানা গেছে, ১১ জন আসামীর বিরুদ্ধে তথ্য গোপন করে একই ঘটনাকে দেখিয়ে বাদী আব্দুল খালেক এবং তার কন্য মর্জিনা আক্তার ২টি পৃথক মামলা করে এবং আদালতে মিথ্য তথ্য প্রদান করে আসামীদেরকে দীর্ঘ দিন হয়রানী করে। বাদীর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় ফৌজদারী কার্যবিধি ২৫০ ধারায় বাদীকে ১০ দিনের বিনাশ্রম করাদণ্ড প্রদান করে আদালত।

আদালতের রায় পর্যালোচনায় উল্লেখ করেন, অভিযোগকারী আবদুল খালেক ইচ্ছাকৃতভাবে আসামীদেরকে হয়রানী করার উদ্দেশ্যে একই ঘটনা দেখিয়ে ২টি মিথ্য মামলা রুজু করে। উক্ত অভিযোগ অস্বীকার করায় দৃষ্টান্ত হিসেবে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়াহয়। মামলার উপস্থিত আসামীদের খালাস প্রদান করা হয়।

বিজনেস আওয়ার/৩১ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলা
৭১ বারেও ফিরে গেল তদন্ত প্রতিবেদন

৫ জনকে হয়রানি না করার নির্দেশ
জামিন পেলেন প্রথম আলোর সম্পাদক

উপরে