করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শনিবার, ১১ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীর খরা

০১:৫৪পিএম, ০২ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় (ডিআইটিএফ) ক্রেতা-দর্শনার্থীর খরা দেখা দিয়েছে। মেলার দ্বিতীয় দিন বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকাল ১০টায় মেলার গেট খোলা হলেও দুপুর পর্যন্ত মেলা প্রাঙ্গণের কোথাও একসঙ্গে দশজনের আনাগোনা চোখে পড়েনি। গেটে নেই দর্শনার্থীদের প্রবেশের চাপ।

রাজধানীর আগারগাঁওয়ে বুধবার শুরু হওয়া এ মেলায় দর্শনার্থীদের প্রবেশ মূল্য কিছুটা বাড়ানো হয়েছে। মেলায় প্রবেশের জন্য প্রাপ্ত বয়স্কদের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা, যা গত বছর ছিল ৩০ টাকা। তবে অপ্রাপ্ত বয়স্কদের টিকিটের মূল্য আগের মতো ২০ টাকায় রাখা হয়েছে।

এবারের মেলায় প্রিমিয়ার প্যাভিলিয়ন রাখা হয়েছে ৬৪টি। এ ছাড়া সাধারণ প্যাভিলিয়ন ১৩টি, সাধারণ মিনি প্যাভিলিয়ন ৫৯টি, প্রিমিয়াম মিনি প্যাভিলিয়ন ৪২টি রাখা হয়েছে। মেলা প্রাঙ্গণে রেস্তোরাঁ ২টি, স্ন্যাকস বুথ ৭টি, প্রিমিয়ার স্টল ৮৪টি, সংরক্ষিত প্যাভিলিয়ন ৬টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন ৮টি, সাধারণ স্টল ১০৭টি, ফুড স্টল ৩৫টি রয়েছে।

বিদেশি প্যাভিলিয়ন রয়েছে ২৭টি, বিদেশি মিনি প্যাভিলিয়ন ১১টি ও বিদেশি প্রিমিয়াম স্টল ১৭টি। বাংলাদেশের পাশাপাশি মেলায় থাইল্যান্ড, ইরান, তুরস্ক, নেপাল, চীন, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, অস্ট্রেলিয়া, ভুটান, বুনাই, দুবাই, ইতালি ও তাইওয়ানের প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

মেলায় ঘুরতে আসা এক দর্শনার্থী বলেন, আমরা তিনজন বন্ধু মিলে মেলায় ঘুরতে এসেছি। ভেবেছিলাম মেলায় অনেক ভিড় হবে তাই বেশ সকাল সকালই এসেছি। কিন্তু এসে দেখলাম মেলা একাবারেই ফাঁকা। মেলা জমজমাট না হলে তো ভালো লাগেনা। মেলা ঘুরে দেখি, কেনাকাটা করার ইচ্ছা তো আছে।

মেলার গেটে দায়িত্ব পালন করা একজন বলেন, মেলার প্রথম দিক বলে দর্শনার্থীরা তেমন আসছেন না। তাছাড়া মেলার অনেক স্টল এখনও প্রস্তুত হয়নি। প্রথম দিকে দর্শনার্থী কম আসে। মেলা মূলত জমে উঠবে এক সপ্তাহ পার হলে। তবে বিকেলে বা সন্ধ্যায় হয় তো দর্শনার্থীরা আসবে।

বিজনেস আওয়ার/০২ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

লকডাউন এলাকায় ব্যাংকের শাখা বন্ধ রাখার নির্দেশ
ব্যাংকের লেনদেন ও খোলা রাখার সময় কমল

উপরে