ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬


র‌্যাগিংয়ের অভিযোগে ১১ শিক্ষার্থীকে বহিষ্কার

০৭:০৮পিএম, ০২ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) র‌্যাগিংয়ের অভিযোগে ১১ শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিন্ডিকেট সভায় বহিষ্কারের সিদ্ধান্তের পর বৃহস্পতিবার এক অফিস আদেশের মাধ্যমে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিষ্কৃতরা হলেন- শহীদ সালাম-বরকত হলের হারুন-অর-রশিদ ও মুহাম্মদ মাহাবুবুল আলম, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের এনামুল হক তামিম, মওলানা ভাসানী হলের মো. রাইসুল ইসলাম রাজু, তাওসিফ আব্দুল্লাহ, সালগ্না রেমা, জাকির হোসেন জীবন ও মো. মাহবুবুল আলম এবং বেগম খালেদা জিয়া হলের সারা বিনতে সালাহ, সায়মা লিমা ও ফাবিহা বিনতে হক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের (৪৮তম আবর্তন) শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের অভিযোগে একই বিভাগের দ্বিতীয় বর্ষের (৪৭তম আবর্তন) ওই ১১ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

এদিকে সিন্ডিকেট সূত্র জানিয়েছে, র‌্যাগিংয়ের প্রকৃত ঘটনা কৌশলে এড়িয়ে যাওয়ায় প্রথম বর্ষের (৪৮তম আবর্তন) কয়েকজন শিক্ষার্থীকে সতর্কীকরণ নোটিশ প্রদানের সিদ্ধান্ত হয়েছে।

বিজনেস আওয়ার/২ জানুয়ারি,২০২০/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি
শাহবাগে ফের বিক্ষোভ, কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি

উপরে