ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬


'দর্শকদের হতাশ করার মতো সিনেমা নিতে চাই না'

০৫:৪৩পিএম, ০৬ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ শিশুশিল্পী হিসেবে কাজের পর পূজা চেরি নায়িকা হিসেবে অভিনয় শুরু করেন। তার অভিনীত এ পর্যন্ত ‘নূর জাহান’, ‘পোড়ামন টু’, ‘দহন’, ‘প্রেম আমার টু’ নামে চারটি সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এরমধ্যে ‘পোড়ামন টু’ ও ‘দহন’ ছবি দুটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর দারুণ সাড়া পান তিনি। চলতি বছর নিজেকে ভিন্নভাবে সাজাচ্ছেন এ অভিনেত্রী।

নতুন সিনেমায় কাজ শুরু করতে যাচ্ছেন। ছবির নাম ‘সাইকো’। ছবিটি পরিচালনা করবেন অনন্য মামুন। পূজা চেরি বলেন, আগামী ১১ই জানুয়ারি থেকে ‘সাইকো’ সিনেমার কাজ শুরু হচ্ছে। বলতে গেলে টানা পুরো মাসই এ সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করবো। শুধু মাঝে কয়েকদিন এম এ রাহিমের ‘শান’ সিনেমার বাকি কাজ শেষ করবো।

‘সাইকো’ সিনেমাতে কি ধরনের চরিত্রে অভিনয় করবেন জানতে চাইলে পূজা চেরি বলেন, এ সিনেমায় আমি একজন মন্ত্রীর মেয়ের চরিত্রে অভিনয় করবো। আমার গেটআপ, চলাফেরা সবকিছুতে দর্শক নতুনত্ব খুঁজে পাবেন। ছবিতে আমার বিপরীতে অভিনয় করবেন রোশান। পুলিশ অফিসারের চরিত্রে তাকে দেখা যাবে। ছবিটি নিয়ে আমি বেশ আশাবাদী।

এদিকে সম্প্রতি শুটিং শেষ হওয়া ‘জ্বীন’ ছবিটি পরিচালনা করেছেন নাদের চৌধুরী। এতে সজলের বিপরীতে অভিনয় করেছেন পূজা চেরি। ছবিটি আসছে ভালোবাসা দিবসে মুক্তি পাবে। পূজা চেরি বলেন, ‘জ্বীন’ এর মতো ভালো একটি সিনেমা নিয়ে কেটেছে গত বছরটা। আসছে ফেব্রুয়ারিতে এ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। ভিন্ন স্বাদের ভৌতিক সিনেমা এটি। এ ধরনের ছবিতে প্রথমবার কাজ করলাম। কোনো কোনো সময় নিজের দৃশ্যে শুটিং করতে গিয়ে নিজেই ভয় পেয়েছি। ছবিটি আলাদা ধাঁচের। এই ধরনের সিনেমা আগে বাংলাদেশে সম্ভবত হয়নি।

এতে সজল ও পূজার বাইরে রোশান ও মুন অভিনয় করেছেন। ছবিটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া। এদিকে এম এ রাহিমের ‘শান’ সিনেমায় সিয়ামের বিপরীতে দেখা যাবে পূজাকে। এ ছবিটি নিয়ে তিনি বলেন, এর কাজ শেষ পর্যায়ে। চলতি মাসে কয়েকদিন শুটিং করলে সিনেমার পুরো কাজ শেষ হয়ে যাবে। এর গল্পটিও দারুণ। ছবির গান ও কাহিনীতে আলাদা কিছু দর্শকরা খুঁজে পাবেন। কমন কোনো স্টোরি এটি না।

আগামী ৮ই জানুয়ারি থেকে এ ছবির বাকি কাজ শুরু হবে। এর কাজও এ মাসে শেষ হচ্ছে। এদিকে নতুন বছরের শুরুতে একটি ওয়েডিং ফটোসেশনে দেখা যায় পূজা চেরিকে। কনে সেজেছেন তিনি। তাই জানতে চাওয়া, সামনে কি বিয়ের পরিকল্পনা করছেন? পূজা হেসে বলেন, না। বিয়ের বিষয়টা বাবা-মার উপরই ছেড়ে দিয়েছি। তারা যেটা ভালো বুঝবেন, সেটাই মেনে নিবো। এখন কাজ নিয়ে ভাবছি। ‘সাইকো’ ছবির জন্য প্রস্তুতি নিচ্ছি।

‘শান’ ছবির কাজ শেষ করেই ‘সাইকো’ ছবির জন্য ক্যামেরার সামনে দাঁড়াবেন পূজা চেরি। ঢাকার পর চট্রগ্রামে এ সিনেমার শুটিং হবে। গত বছর পূজা চেরি অভিনীত কোনো নতুন সিনেমা পায়নি। এ প্রসঙ্গে তিনি বলেন, প্রতি বছর সিনেমা রিলিজ হচ্ছে কি হচ্ছে না সেটা নিয়ে ভাবি না। আমি মনে করি, ভালো সিনেমা পেলে করবো। না হলে না। আমি গত বছর ‘জ্বীন’ ছবির কাজ নিয়েই ব্যস্ত ছিলাম। আর এটা ভালো মানের একটি সিনেমা হয়েছে। দর্শকরা প্রেক্ষাগৃহে গিয়ে দেখলে বুঝতে পারবেন। সময় নিয়ে পরিচালক এ সিনেমার কাজ করেছেন। দর্শকদের হতাশ করার মতো কোনো সিনেমা হাতে নিতে চাই না। সব সময়ই ভালো কাহিনীর সিনেমায় কাজ করতে চেয়েছি আমি। এভাবেই কাজ করে যাওয়ার চেষ্টা করবো।

বিজনেস আওয়ার/৬ জানুয়ারি,২০২০/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

ভালোবাসা দিবস উপলক্ষে বিশেষ নাটক
নিশোর ১২ নাটকে ৮টিতেই মেহজাবিন!

উপরে