করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৬১
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮১
১০৬৬৭০৬
৫৬৭৬৭
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬


জবি মেতেছে পুরনোদের মিলন মেলায়

০৫:০৯পিএম, ০৮ জানুয়ারি ২০২০

জবি প্রতিবেদক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১ম সমাবর্তন উপলক্ষে সাবেক শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে জবি ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে ১ম বারের মত সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ থেকে নবম ব্যাচ পর্যন্ত প্রায় ১৯ হাজার শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন।

মঙ্গলবার থেকে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তনের উপহার সামগ্রী শিক্ষার্থীদেরকে নিজ নিজ বিভাগ হতে সংগ্রহ করার ঘোষণা দেওয়া হয়।

মঙ্গলবার উপহার সামগ্রী গ্রহণের ১ম দিনেই ক্যাম্পাসে সাবেকদের উপস্থিতি সকলের নজর কেড়েছে। কেউ সদ্য স্নাতক শেষ করেছেন কেউবা শেষ করেছেন প্রায় একদশক পূর্বে। প্রায় দশকখানেক শেষে দেখা হচ্ছে পুরনো বন্ধু, সিনিয়র -জুনিয়র এবং প্রিয় বিভাগের সাথে।

সমাবর্তন সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০০৪-০৫ ব্যাচের সীমা পাল বলেন, দীর্ঘ ১৪ বছর পর যেহেতু সমাবর্তন শুরু হয়েছে আশা করি এর ধারা টা বজায় থাকবে। আমাদের পরবর্তী ব্যাচ গুলোর যেন এভাবে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করে থাকতে না হয়। তিনি আরো বলেন জবি থেকে বের হয়ে যেন শিক্ষার্থীরা ভালো পর্যায়ে গিয়ে এই বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জল করে।

জবির ইতিহাস বিভাগের ২০০৪-০৫ ব্যাচের ছাত্র বর্তমানে টিভি মিডিয়ার জনপ্রিয় অভিনেতা নয়ন বাবু বুধবার ক্যাম্পাসে আসেন। এ সময় তিনি বলেন, সমাবর্তন পাওয়াটা আমাদের জন্য একটা আশ্চর্যের বিষয় । আমাদের বিভাগের উদ্যোগে অ্যালাইনাই এসোসিয়েশন গঠিত হচ্ছে। এটা আমাদের এ কনভেকশনের কারণেই হতে যাচ্ছে। এটা আমাদের জন্য সবচেয়ে বড় পাওয়া।

২০০৯ ব্যাচের ইতিহাস বিভাগে মাস্টার্স শেষ করা ইতিহাস বিভাগের আসমা আক্তার বলেন, সমাবর্তন যেহেতু একবার শুরু হয়েছে আশা করি এটি এর ধারা বজায় থাকবে।

একই বিভাগের সাগর ও ইশিতা জানান, ২০০৪ সালের এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হই। ২০১০ সালে মাস্টার্স শেষ করি। এর পর আরো ১০ বছর পর বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন হচ্ছে। আমরা প্রথম ব্যাচের ছাত্র হিসেবে অংশ নেয়ার সুযোগ পেয়ে ধন্য মনে করছি।

সমাবর্তনের বার্তা শোনার পর হতে প্রত্যেকেই মুখিয়ে ছিলেন পুরনো বন্ধুদের সাথে আড্ডায় মেতে উঠতে, ক্যাম্পাসের পুরনো স্মৃতিগুলো আরো একবার ঝালিয়ে নিতে। যার ফলশ্রুতিতে নিজ বিভাগ হতে উপহারসামগ্রী গ্রহণের পর হাস্যোজ্জ্বল সাবেকদের ক্যাম্পাসের বিভিন্ন অংশে বিভিন্ন উচ্ছ্বসিত অঙ্গভঙ্গিতে ছবি তুলতে দেখা গিয়েছে। সাবেক-বর্তমান শিক্ষার্থীদের পদচারণায় প্রাণবন্ত হয়ে উঠেছে জবি ক্যাম্পাস।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ১১ই জানুয়ারি (শনিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ ধুপখোলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এই বিভাগের অন্যান্য খবর

নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি
শাহবাগে ফের বিক্ষোভ, কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি

উপরে