ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬


'এগুলো আমার সহ্য হয়ে গেছে'

০১:৫১পিএম, ১৫ জানুয়ারি ২০২০

বিনোদন প্রতিবেদকঃ অভিনেতা আরিফিন শুভ। বড় পর্দায় ‘জাগো’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’, ‘ভালোবাসা জিন্দাবাদ’, ‘অগ্নি’, ‘তারকাঁটা’, ‘কিস্তিমাত’, ‘ছুঁয়ে দিলে মন’, ‘ওয়ার্নিং’, ‘মুসাফির’, ‘অস্তিত্ব’, ‘নিয়তি’, ‘প্রেমী ও প্রেমী’, ‘ধেততেরিকি’, ‘ঢাকা অ্যাটাক’, ‘ভালো থেকো’, ‘একটি সিনেমার গল্প’, ‘সাপলুডু’ নামের ছবিগুলোতে বিভিন্ন চরিত্রে অভিনয় করে এরইমধ্যে পেয়েছেন দর্শকপ্রিয়তা। বছরে দশটা সিনেমায় অভিনয় করা নিয়ে কোনো তাড়াহুড়া নেই এই নায়কের। সময় নিয়ে ভালো একটি সিনেমা দর্শকদের উপহার দিতে চান তিনি। সেই লক্ষ্যে কাজ করে চলছেন।

সম্প্রতি রাজধানীর উত্তরায় রাতের বেলা ‘মিশন এক্সট্রিম’ সিনেমার বাকি কাজের অংশ হিসেবে শুটিং করেন তিনি। শুভ এ সিনেমার জন্য কঠোর পরিশ্রম করছেন। দীর্ঘ সময় ব্যয় করেছেন জিমে ও প্রশিক্ষণে। নিজের শারীরিক গঠনে এনেছেন পরিবর্তন।

শুভ বলেন, জার্নিটা লম্বা। বলতে গেলে এক প্রকার অমানুষিক শারীরিক ডায়েট, ট্রেনিং করতে হয়েছে। অবশ্য এগুলো আমার সহ্য হয়ে গেছে। বলতে গেলে আমার ১১ মাস চলছে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার জার্নি। প্রথমে ৬ মাস ট্রেনিং, ২ মাস শুটিং, এরপর আড়াই মাসের ট্রেনিং এর পর আবার শুটিং শুরু হয়েছে। আমি হয়তো সব উতরে ফেলবো এ সিনেমা দিয়ে, সেটা বলতে চাই না। তবে চেষ্টা করেছি এটুকুু বলতে চাই। দর্শক যদি মনে করে এমন হয়নি আগে, তাহলে এটুকুই আমার আনন্দ হবে। আমার কষ্টটা তখন স্বার্থক হবে।

চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকের মতে, শুভ এখন ক্যারিয়ারের অন্যতম সেরা একটি কাজ করছেন। ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পরিচালনা করছেন সানী সানোয়ার এবং ফয়সাল আহমেদ। এ ছবিতে দর্শকরা শুভর বিপরীতে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খ্যাত জান্নাতুল ফেরদৌস ঐশী অভিনয় করছেন। এরইমধ্যে ছবির পোস্টারও উন্মোচন হয়েছে। তবে কবে শেষ হবে এ সিনেমার শুটিং জানতে চাইলে শুভ বলেন, আগামী ২০শে জানুয়ারি এ সিনেমার কাজ শেষ হবে বলে আশা করছি।

এদিকে কলকাতায় সবশেষ শুভ অভিনীত এবং রঞ্জন ঘোষের ‘আহা রে’ ছবিটি বড় পর্দায় মুক্তি পায়। এ ছবিতে শুভর বিপরীতে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় মুখ ঋতুপর্ণা সেনগুপ্ত। সোমবার অষ্টাদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জাতীয় যাদুঘরের প্রধান মিলনায়তনে ছবিটি দর্শকদের দেখানো হয়। এ সময় ঋতুপর্ণা সেনগুপ্ত উপস্থিত ছিলেন।

শুভ বলেন, আমার শুটিং থাকার কারণে আমি এ সময় থাকতে পারিনি। আফসোস হয়েছে উৎসবে উপস্থিত না থাকতে পারার জন্য।

এদিকে সবশেষ আরিফিন শুভ অভিনীত ‘সাপলুডু’ ছবিটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এতে তার বিপরীতে ছিলেন মিম। সিনেমাটি দর্শকরা বেশ পছন্দ করে।

অন্যদিকে শুভ নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামূলের ‘জ্যাম’ ছবির বেশকিছু অংশের কাজ করেছেন। ছবিটিতে তার বিপরীতে পূর্ণিমা অভিনয় করছেন। এ ছবিটিতেও ভিন্ন লুকে হাজির হবেন শুভ। এতে তাকে আলাদা চুল, দাঁড়ির গেটআপে দর্শক দেখতে পাবেন। এ ছবির জন্যও তিনি আলাদা প্রস্তুতি নেন।

ছবির বাকি কাজের বিষয়ে জানতে চাইলে শুভ বলেন, এ ছবির কাজের সময় আমি আলাদা প্রস্তুতি নিয়েছিলাম। ৫০ ভাগ কাজ শেষ হয়েছে। বাকি সামনে শেষ হবে। ‘মিশন এক্সট্রিম’ ছবির কাজ শেষ করে এ কাজে সময় দিতে হবে। কারণ ‘জ্যাম’ এর গেটআপ সম্পূর্ণ আলাদা। তাই আমি সময় নিয়ে এ ছবির কাজটিও শেষ করতে চাই।

‘জ্যাম’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলী চলচ্চিত্র। প্রয়াত চিত্রনায়ক মান্নার স্ত্রী শেলী মান্না ছবিটি প্রযোজনা করছেন। এ ছবির বাকি কাজও সামনে শুরু হবে।

আগামী এপ্রিল মাসে শুরু হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্রের শুটিং। এ ছবিতে আরিফিন শুভ অভিনয় করবেন বলে বিভিন্ন সূত্রে জানা যায়। এ প্রসঙ্গে শুভ বলেন, এটা নিয়ে কথা বলার সময় এখনো আসেনি। কাগজে কলমে চূড়ান্ত কিছু হলে অবশ্যই জানাবো।

বিজনেস আওয়ার/১৫ জানুয়ারি,২০২০/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে