করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শনিবার, ১১ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


সুযোগ থাকলে ভোট পেছানোর পক্ষে আতিকুল

০১:০৯পিএম, ১৬ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ‘সুযোগ থাকলে সরস্বতী পূজার জন্য ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পেছানো যেতে পারে’ বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম।

বুধবার (১৫ জানুয়ারি) গণমাধ্যমের কাছে তিনি এ মন্তব্য করেন।

আতিকুল ইসলাম বলেন, ‘নির্বাচন কমিশনের ক্ষমতা আছে। তারা চাইলে নির্বাচনের তারিখ পেছাতে পারেন। সেটি উনারা করতেই পারেন। আমি নির্বাচন কমিশনের কাছে অনুরোধ করব, যদি সুযোগ থাকে অবশ্যই এটি আপনারা পেছাতে পারেন।’

উল্লেখ্য, ঢাকার দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণের তারিখ ঘোষণার পর বিভিন্ন মহল থেকে তারিখ পরিবর্তনের দাবি জানানো হয়। বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে একাধিকবার ভোটের তারিখ পেছাতে চিঠি দেওয়া হয় নির্বাচন কমিশনে। অন্য একাধিক সংগঠনও নির্বাচন কমিশনকে ভোটের তারিখ পেছানোর আহ্বান জানায়। তবে তাতে কাজ হয়নি। নির্বাচন কমিশন নিজেদের সিদ্ধান্তে অনড় থাকে।

পরে সরস্বতী পূজার সঙ্গে ঢাকা সিটি নির্বাচন অনুষ্ঠানের তারিখ ধর্মীয় দিক থেকে সাংঘর্ষিক উল্লেখ করে হাইকোর্টে রিট করেন আইনজীবী অশোক কুমার ঘোষ। নির্বাচন কমিশন জানিয়েছিল, আদালত নির্দেশ দিলেই কেবল তারা ভোটের তারিখ পেছাতে পারবেন। তবে মঙ্গলবার শুনানি নিয়ে রিটটি খারিজ করে দেন হাইকোর্ট। ফলে ৩০ জানুয়ারিই ঢাকার দুই সিটি নির্বাচনের তারিখ বহাল রয়েছে।

আদালতের এ আদেশের পর রিটকারী আইনজীবী অশোক কুমার ঘোষ জানিয়েছিলেন, তিনি আপিল করবেন।

বিজনেস আওয়ার/১৬ জানুয়ারি,২০২০/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে