ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬


বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

১০:৫২এএম, ১৭ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : আজ (১৭ জানুয়ারি) শুক্রবার থেকে গাজীপুরের টঙ্গী’র তুরাগপাড়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়েছে। এতে অংশ নিতে তুরাগ নদের পাড়ে আবারও সমবেত হয়েছেন লাখো মুসল্লি। এর আগে গত রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে ইজতেমার প্রথম পর্ব।

প্রথম পর্বের ইজতেমায় অংশ নিয়েছিলেন মাওলানা জুবায়েরের অনুসারীরা। আর দ্বিতীয় পর্বের ইজতেমায় অংশ নিচ্ছেন ভারতের মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা। আগামী রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।

বুধবার থেকেই ইজতেমায় অংশ নিতে ৬৪টি জেলার মুসল্লিরা ইজতেমাস্থলে আসতে শুরু করেছেন। মুসল্লিরা বাস, ট্রাক, পিকআপে করে তাদের প্রয়োজনীয় সামগ্রী নিয়ে আসতে শুরু করেছে। ১৯ জানুয়ারি রবিবার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ৫৫তম বিশ্ব ইজতেমা।

ইজতেমা আয়োজনে গাজীপুরের জেলা প্রশাসন ও পুলিশ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। তবে গতকাল কয়েকজন মুসল্লি পানি সমস্যার কথা জানিয়েছেন।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম বলেন, ‘পানির ব্যবস্থা আগেরটাই থাকবে। তবে মুসল্লিরা যাতে পানিসংকটে না ভোগেন, সে জন্য বাইরে পানি মজুত রাখা হবে। আর প্রথম পর্বে মাইকের যে সমস্যা ছিল, আশা করছি এবার তা হবে না।’

বিজনেস আওয়ার/১৭ জানুয়ারি, ২০২০/এস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে