ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬


ইনজুরিই কাল হলো ইমরুলের

০৪:১০পিএম, ১৮ জানুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : বেশ খানিকটা সময় নিয়ে শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে পাকিস্তান সফরের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে যায়গা হয়নি বিপিএলে মাঠ মাতানো ইমরুল কায়েসের। এ বাঁ-হাতি টপ অর্ডার ব্যাটসম্যান ইনজুরিতে পড়ে দল থেকে ছিটকে গেছেন।

ভারতের বিপক্ষে টেস্টে চরমভাবে ব্যর্থ হলেও এবারের বিপিএলে দারুণ খেলেছেন ইমরুল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে সেরা চারে টেনে তোলার বড় কৃতিত্বটা মূলতঃ তারই। মাহমুদউল্লাহর অনুপস্থিতিতে দারুণ নেতৃত্ব এবং ব্যাট হাতে ধারাবাহিকভাবে ভাল খেলে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ইমরুল। তাই ইমরুল কায়েসকে দলে নিতে আগ্রহী নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট।

এবারের বিপিএলে ১৩ ম্যাচের বেশিরভাগ ম্যাচেই জ্বলে উঠেছে ইমরুলের ব্যাট। তার ইনিংসগুলো ছিল যথাক্রমে ৬১+১২+৪৪*+ ৬+৪০+৬২+১০+৫৪*+৩০*+৬৭*+১৯+৩২+৫ = মোট ১৩ ম্যাচে ৪৪২ রান। এরমধ্যে তিনটি ফিফটি। চারটিতে নট আউট। স্ট্রাইকররেট ১৩২.৩৩ করে।

কিন্তু নকআউট পর্বে শেষ ম্যাচের আগে তার হঠাৎ হ্যামস্ট্রিং-এর সমস্যা দেখা দিয়েছে। সেটা নিয়েই তিনি লিগ পর্বের শেষ ম্যাচটি খেললেও ব্যাট হাতে রান পাননি। হ্যামস্ট্রংনিয়ে খেলা ইমরুলের এবারের বিপিএলে ১৩ ইনিংসে সেটাই ছিল কম রান।

এদিকে মুশফিকুর রহীম পাকিস্তান যাবেন না। সাকিব আল হাসানও নিষেধাজ্ঞার কারণে দলে নেই। তাই ইমরুলকেই দলে নিতে চেয়েছিলেন নির্বাচকরা। এখন তার দলে ফেরায় বাঁধা হয়ে দাঁড়িয়েছে হ্যামস্ট্রিং ইনজুরি। ইমরুলের পক্ষে কি এই হ্যামস্ট্রিং সমস্যা নিয়ে আদৌ পাকিস্তান সফরে মানে টি-টোয়েন্টি সিরিজ খেলা সম্ভব হবে কি না?

জানা গেছে, ওসব গুরুত্বপূর্ণ বিষয় নিশ্চিত হতে নির্বাচকরা স্মরণাপন্ন হয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর। আজ ইমরুলের হ্যামস্ট্রিংয়ের জায়গায় স্ক্যান করা হবে। এরপর রিপোর্ট দেখে ডা. দেবাশীষ জানাবেন ইমরুল কত দিনের মধ্যে সুস্থ্য হতে পারবেন কিংবা মাঠে নামতে পারবেন?

ইমরুল আগামী ২৪ জানুয়ারি প্রথম ম্যাচের আগে সম্পূর্ণ সুস্থ্য হয়ে মাঠে ফিরতে পারবেন- এমন নিশ্চয়তার অপেক্ষায় নির্বাচকরা। তা পেলেই ইমরুলকে পাকিস্তান সফরের দলে নেয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ঠ সুত্র।

বিজনেস আওয়ার/১৮ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে