ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬


গায়ক, নায়কের পর এবার লেখক আসিফ

০৪:৩২পিএম, ১৮ জানুয়ারি ২০২০

বিনোদন ডেস্ক : বাংলা গানের যুবরাজ আসিফ আকবর সম্প্রতি সিনেমার নায়কও হয়েছেন। গায়ক, নায়কের পর এবার লেখক হচ্ছেন জনপ্রিয় এই সংগীত শিল্পী। এবারের বইমেলায় লেখক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন আসিফ।'অমর একুশে বইমেলা ২০২০' আসিফ আকবরের লেখা 'পোটকরা টু ম্যানহাটান' নামের একটি বই প্রকাশ হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্ট্যাটাসে আসিফ নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন।

ওই স্ট্যাটাসে আসিফ লিখেছেন, লেখালেখি আমার কাজ নয়, আমি পড়তে ভালবাসি।এবার সেটা যে কোন বই ধর্মগ্রন্থ কিংবা পত্রিকা হতে পারে, অংক বিজ্ঞান ছাড়া। ছোটবেলা থেকেই লাইব্রেরী যাওয়া আসার চর্চা ছিল, আমার নিজেরই বড় লাইব্রেরী রয়েছে। আমাদের পরিবারে সবারই কমবেশী পড়াশোনার অভ্যাস আছে। বিশেষ করে আম্মার কাছ থেকেই আমাদের এই চর্চাটা শেখা।

আমাদের ছোট্ট গ্রামটির নাম পোটকরা। অনেক পশ্চাৎপদ এই গ্রাম থেকেই উঠে এসেছেন আমার বাবা। চরম প্রতিকূলতা পেরিয়ে তিনি হয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েট। উচ্চশিক্ষিত হওয়ার অদম্য আকাঙ্খা থেকেই সমস্ত বাঁধা পায়ে মাড়িয়ে সফল হয়েছিলেন আব্বা। আমাদের পরিবার উনার পদাঙ্ক অনুসরন করেই আজ সমাজে প্রতিষ্ঠিত।

আমার শৈশব কৈশোরের দুরন্ত সময়গুলো কেটেছে পোটকরায়। কুমিল্লা শহরে পড়াশোনা এবং বেড়ে উঠলেও পোটকরার মাটির সোঁদা গন্ধ আজও আমার গায়ে মেখে আছে। আমি গায়ক আসিফ হয়ে নাম কামিয়েছি, আমার সাফল্যে উচ্ছ্বসিত আমাদের একান্নবর্তী পরিবার এবং গ্রামের মানুষ। পৃথিবীর বহু দেশ ভ্রমনের সৌভাগ্য হয়েছে এই গানের সুবাদে। আমেরিকার ম্যানহাটানে পৌঁছেই নীল আর্মষ্ট্রংয়ের মত বিজয়ের পতাকা উড়িয়েছি মনে মনে, ভুলেও ভুলে যাইনি পোটকরা গ্রামটাকে।

ফেসবুকে আসার মাধ্যমে আমার ফ্যানদের সাথে যোগাযোগের একটা রাস্তা হলো। আমি ভাবলাম অহেতুক ফুচকা চটপটির ছবি না দিয়ে কিছু লিখি। জানা অজানা মানুষের সাথে ভাবের আদানপ্রদান শুরু হলো এই সামাজিক যোগাযোগ মাধ্যমে। কেউ কেউ প্রস্তাব করলেন বই লিখতে, যে কথাটা আমলে নিলে আমার কোনদিন লেখাই বের হতোনা।

মনে যা আসে তাই লিখি সহজ সাবলীল ভাষায় ছোট গল্পের মত করে। ঔপন্যাসিক সাদাত হোসাইনের উৎসাহে শেষ পর্যন্ত আমার বই পোটকরা টু ম্যানহাটান আসছে ২০২০ এর বইমেলায়। আমার ফেসবুক স্ট্যাটাসগুলো যাচাই বাঁছাই করে বইটি বাজারে আনছে অন্যধারা প্রকাশনী। শুরু হতে যাচ্ছে আমার আরো একটি নার্ভাস ইনিংস ...

উল্লেখ্য, ১৯৭২ সালের ২৫ মার্চ কুমিল্লায় জন্মগ্রহণ করেন আসিফ আকবর। ২০০১ সালে প্রকাশিত তার প্রথম সঙ্গীত এ্যালবাম 'ও প্রিয়া তুমি কোথায়'র মাধ্যমে ব্যাপক পরিচিতি ও জনপ্রিয়তা লাভ করেন। এর পর থেকেই নিয়মিতই গান করে চলেছেন আসিফ।

বিজনেস আওয়ার/১৮ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

ভালোবাসা দিবস উপলক্ষে বিশেষ নাটক
নিশোর ১২ নাটকে ৮টিতেই মেহজাবিন!

উপরে