ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬


মঙ্গলবার থেকে ফের শীত নামতে পারে

১০:৫৫এএম, ১৯ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : বেলা বাড়তেই সূর্য যেন তাপ নিয়ে হাজির। তিন দিন আগেও যে শীতের অনুভূতি ছিল, তা বোঝার উপায় নেই। শনিবারের (১৮ জানুয়ারি) মতো আজ রোববারও একই ধরনের আবহাওয়া থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে আগামী মঙ্গলবার থেকে ফের শীত নামতে পারে। সেই সাথে হতে পারে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি।

মাঝে দু'এক দিনের বিরতি বাদ দিলে গত প্রায় ২৩ দিন দেশের কোথাও না কোথাও শৈত্যপ্রবাহ ছিল। গতকাল মেঘমুক্ত আকাশ ও কুয়াশা কম থাকায় সূর্যের আলো অনেকক্ষণ বেশি ছিল। পটুয়াখালীর খেপুপাড়ায় ছিল সর্বোচ্চ তাপমাত্রা ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ গ্রীষ্মের স্বাভাবিক তাপমাত্রা সেখানে অনুভূত হয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটের শ্রীমঙ্গলে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এ প্রসঙ্গে আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন, কুয়াশা ও মেঘ কম থাকায় তাপমাত্রা বেড়ে গেছে। ইতোমধ্যে মেঘের একটি প্রবাহ বাংলাদেশের উত্তরাঞ্চলে প্রবেশ করেছে। তা আরও বিস্তৃত হয়ে ওই এলাকার কিছু কিছু স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি নামাতে পারে। রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকায় আকাশ আংশিকভাবে মেঘলা থাকতে পারে। আগামী মঙ্গলবার থেকে ফের শীত নামতে পারে।

এ দিকে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ অঞ্চলে আজ দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে দেশের অন্যান্য অঞ্চলে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আগামী ২ দিনে রাতের শেষ দিকে তাপমাত্রা কমতে পারে।

বিজনেস আওয়ার/১৯ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে