ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬


সোলাইমানি হত্যার বর্ণনা দিলেন ট্রাম্প

০৫:০৫পিএম, ১৯ জানুয়ারি ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন হামলায় ইরানের শীর্ষ সেনা কমান্ডার কাসেম সোলাইমানি নিহত হওয়ার পুরো ঘটনার বর্ননা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় শনিবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় এক অনুষ্ঠানে সেই ঘটনার পুরো বর্ণনা দেন ডোনাল্ড ট্রাম্প।

ওই অনুষ্ঠানে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও এই নিয়ে একটি অডিও ফাঁস করেছে সংবাদমাধ্যম সিএনএন। তবে এই বিষয়ে হোয়াইট হাউজের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন মন্তব্য করা হয়নি।

ট্রাম্প বলেন, সেদিন আমরা সবাই একসাথে ছিলাম। তখন সেনা কর্মকর্তারা আমাকে বলছিল তাদের কাছে আর মাত্র ২ মিনিট ১১ সেকেন্ড আছে। তারা গাড়িতে আছে। একসময় সেখান থেকে বিস্ফোরণের শব্দ আসে এবং সেনা কর্মকর্তারা জানায় তারা শেষ।

মূলত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই বর্ণনাই ছিল ইরানের শীর্ষ সেনা কমান্ডার কাসেম সোলাইমানিকে হত্যার সবচেয়ে বিস্তারিত বর্ণনা। তবে অভিযোগ ছিল, এই হামলার বিষয়ে ট্রাম্প মার্কিন আইন প্রণেতা অথবা তার উপদেষ্টা কাউকেই আগে জানায়নি।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় ইরানের শীর্ষ সেনা কমান্ডার কাসেম সোলাইমানি এবং ইরাকি মিলিশিয়া নেতা আবু মাহদি আল-মুহান্দিস নিহত হন।

বিজনেস আওয়ার/১৯ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত এক বাংলাদেশি
করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৯১০

উপরে