ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬


ইশরাকের নির্বাচনী ইশতেহারে বাসযোগ্য নগরী গড়ার প্রত্যয়

০১:১৪পিএম, ২৮ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকা শহরকে একটি বাসযোগ্য নগরী গড়ার প্রত্যয় ব্যক্ত করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি'র মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। মঙ্গলবার (২৮ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে এ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন তিনি।

ঐতিহ্যের সাথে আধুনিকায়নের পথে বসবাসযোগ্য নগরী গড়ার জন্য ১৩ দফায় তিনি ১৪৪টি প্রতিশ্রুতি ইশতেহার তুলে ধরেন।

ইশরাক হোসেন ঘোষিত ১৩ দফা হলো:
নাগরিক সেবা, নাগরিক বিনোদন, যানজট নিরসন ও যোগাযোগ ব্যবস্থার টেকসই উন্নয়ন, নাগরিক স্বাস্থ্যসেবা, শিক্ষাব্যবস্থা, পরিবেশ-উন্নয়ন বনায়ন ও বজ্য ব্যবস্থাপনা, তথ্যপ্রযুক্তির ব্যবহার, সমাজসেবা কার্যক্রম, জননিরাপত্তা ব্যবস্থা, প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা নৈতিকতার শক্তি পুনরুদ্ধার, গ্রন্থাগার ও জাদুঘর, নগর পরিকল্পনা ও প্রশাসন।

ইশতেহার ঘোষণা শেষে ইশরাক বলেন, নগরবাসীকে সস্তা দামে বিষমুক্ত খাবারের ব্যবস্থা করতে বিশেষ স্থানে কৃষক মার্কেট ও নাইট মার্কেট চালু করা হবে। রাজধানীতে জলাবদ্ধতা নিরসনে আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে। নদী দূষণ রোধ করে নদী পর্যটন চালু করা হবে।

দুর্নীতিমুক্ত প্রাতিষ্ঠানিক সেবা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, সামাজিক ও মানবিক মূল্যবোধ, গণতন্ত্র পুনরুদ্ধার, মানবাধিকার রক্ষা, ঐতিহ্য ও আধুনিকতার সম্মিলনে মাদকমুক্ত, যানজট-দূষণমুক্ত, মশা ও জলাবদ্ধতামুক্ত ভারসাম্যমূলক ও পরিবেশ সম্মত বিশ্বমানের বাসযোগ্য এক অত্যাধুনিক ঢাকা গড়ে তুলবো।

তিনি আরও বলেন, রাজধানীর উন্নয়নে বিশেষজ্ঞদের পরামর্শের পাশাপাশি তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সাধারণ জনগণকে সম্পৃক্ত করা হবে। সিনিয়র সিটিজেন সার্ভিস চালু করা হবে। গ্রন্থাগার ও জাদুঘর আরও আধুনিকায়ন করা হবে।

ইশতেহার ঘোষণার সময় উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, বিএনপি'র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, বাংলাদেশ লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

বিজনেস আওয়ার/২৮ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে