ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬


ভোটের কারণে শুক্র-শনি বাণিজ্যমেলা বন্ধ

০৫:৩০পিএম, ২৯ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের কারণে শুক্রবার (৩১ জানুয়ারি) ও শনিবার (১ ফেব্রুয়ারি) দুইদিন বাণিজ্যমেলা বন্ধ রাখার জন্য বাণিজ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে নির্দেশনাটি মন্ত্রণালয়ের সচিবকে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে- ঢাকা মেট্রোপলিট্রন পুলিশ ও রিটার্নিং কর্মকর্তাদের পাঠানো পত্রের পরিপ্রেক্ষিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে আয়োজন উপলক্ষে ভোটগ্রহণের পূর্ববর্তী দিন ও ভোটগ্রহণের দিন অর্থাৎ ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ রাখার বিষয়ে নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

সিদ্ধান্তটির আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিশন নির্দেশ দিয়েছেন বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। চিঠির অনুলিপি ঢাকা বিভাগীয় কমিশনার, ঢাকা, ডিএমপি কমিশনারসহ সংশ্লিষ্ট সবাইকে পাঠানো হয়েছে। গত ১৬ জানুয়ারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় ও ১৪ জানুয়ারি ডিএমপি থেকে মেলা দু’দিন বন্ধ রাখার সিদ্ধান্ত দিতে ইসিকে সুপারিশ করা হয়।

বিজনেস আওয়ার/২৯ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে