করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪৯
১৯
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৭৭
৭৪১০৩০
৩৫১১৪

ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৭ চৈত্র ১৪২৬


যে কারণে ভোটের ফল প্রকাশে বিলম্ব

০৩:৪৭পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণে ভোটগ্রহণে ৮ ঘণ্টা সময় লাগলেও ফল প্রকাশে ১০ ঘণ্টারও বেশি সময় লেগেছে। বিশেষ করে উত্তর সিটিতে সময় লেগেছে ঢের বেশি।

নির্বাচন কমিশন যেখানে বলেছিল, ইভিএমে ভোটের পর চার-পাঁচ ঘণ্টার মধ্যেই ফল প্রকাশ করা যাবে, সেখানে দক্ষিণ সিটিতে লেগেছে ১০ ঘণ্টার মতো। আর উত্তর সিটিতে প্রায় ১১ ঘণ্টা।

এ নিয়ে উত্তরের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম রোববার (২ ফেব্রুয়ারি) সাংবাদিকদের জানান, দুই কারণে ফল প্রকাশে বিলম্ব হয়েছে। প্রথমত, নেটওয়ার্ক সমস্যা করেছে। দ্বিতীয়ত ট্যাবেও সমস্যা হয়েছে।

তিনি বলেন, আমরা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ফলাফল প্রকাশের কেন্দ্র স্থাপন করেছিলাম। সেখানে আমাদের সকল ব্যবস্থা ছিল। কিন্তু ভোট পিছিয়ে যাওয়ায় শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে আসতে হয়েছে। এখানে নেটওয়ার্ট সিস্টেমটা বোধহয় ভালো ছিল না। এছাড়াও ট্যাবেও একটু সমস্যা ছিল। ইভিএমে ভোটগ্রহণ শেষ হওয়ার পরপরই কেন্দ্রে ফল প্রকাশ করা হয়েছে। কিন্তু আমাদের এখানে আসতে একটু সময় লেগেছে, যেহেতু এলাকা অনেক বড়। এসব কারণে চূড়ান্ত ফল প্রকাশে একটু বিলম্ব হয়েছে। ইভিএমে সমস্য নেই। নেটওয়ার্কের সমস্যা, যান্ত্রিক সমস্যার কারণেই ফল প্রকাশে বিলম্ব হয়েছে।

১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে সকাল ৮টটা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বিজনেস আওয়ার/ ২ ফেব্রুয়ারি,২০২০/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে