করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৫৬
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮১
১০১৫৪০৩
৫৩০৩০
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬


'বিশ্বকাপ জয়ী যুবারা গণসংবর্ধনা পাবেন'

০২:৫১পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের ঐতিহাসিক বিশ্বকাপ জয়ের অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা। এ বিজয় উদযাপন করা হবে। খেলোয়াড়দের গণসংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত হয়েছে মন্ত্রিসভায়। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (১০ ফেব্রুয়ারি) মন্ত্রিসভা বৈঠকে এই অভিনন্দন জানানো ও গণসংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত হয়। রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার এই বৈঠক হয়। বৈঠক শেষে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, সুবিধামত দিনে সোহরাওয়ার্দী উদ্যানে এই সংবর্ধনা অনুষ্ঠিত হবে।বাংলাদেশ প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় তাদের আন্তরিক অভিনন্দন। তাদের দুর্দান্ত পারফরম্যান্সে চারবার চ্যাম্পিয়ন ভারতের মতো শক্তিদলকে পরাজিত করে বাংলাদেশ ইতিহাসে প্রথম বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে।

তিনি বলেন, স্বাধীনতার পর আমরা কোনো খেলায় বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারিনি। এবার প্রথমই আমরা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছি। এই জয়ের পথ ধরে বাংলাদেশ একদিন বিশ্বকাপ আনবে আমরা এটা আশাকরি এবং প্রত্যাশা করি। তরুণরাই এনে দিয়েছে এ বিজয়। ঐতিহাসিক বিজয় সেজন্য আমরা অনূর্ধ্ব-১৯ দলকে অভিনন্দন জানাই।

তারা আমাদের প্রত্যাশা বাড়িয়ে দিয়েছে তরুণ ক্রিকেটারদের এই দুর্দান্ত পারফরম্যান্স। বিশেষ করে ক্যাপ্টেন যে ম্যাচুরিটি ক্যাপ্টেনসি প্রদর্শন করেছে ৬ উইকেট যাওয়ার পর আমরা তো ভাবিইনি আমরা জিতবো। আকবর আলী যেভাবে দলকে বিজয়ের স্বর্ণ দুয়ারে টেনে নিয়ে গেছে। সেটা অবশ্যই এক স্মরণীয় ঘটনা।

উল্লেখ্য, রোববার দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথম কেনো বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ।

বিজনেস আওয়ার/১০ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

ব্যক্তি উদ্যোগে যুবলীগ নেতার সহযোগিতা
বেতনের টাকায় খাবার পৌঁছে দিচ্ছে পুলিশ

উপরে