করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪৯
১৯
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৭৭
৭৪১০৩০
৩৫১১৪

ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৭ চৈত্র ১৪২৬


রিয়ালকে হারালে না পারলে চাকরি খোয়াতে পারেন গার্দিওলা

১১:২৫এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : ২০১৬ সাল ম্যানচেস্টার সিটির কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন পেপ গার্দিওলা। এরপর ম্যানচেস্টার সিটির হয়ে টানা দুই মৌসুমে জিতেছেন ইংলিশ প্রিমিয়ার লিগসহ মোট ৭টি শিরোপা। তবে জেতা হয়নি উয়েফা চ্যাম্পিয়নস লিগ।

এবার নিজের চতুর্থ মৌসুমে এসে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালেই রিয়াল মাদ্রিদের মুখোমুখি সিটিজেনরা। আর এবার চ্যাম্পিয়নস লিগ জিততে না পারলে নাকি চাকরিই থাকবে না গার্দিওলার। নিজেই এ তথ্য জানিয়েছেন।

সিটিজেনদের ডাগ আউটের দায়িত্ব নেওয়ার পর গেল তিন মৌসুমে সব মিলিয়ে মোট ২২জন ফুটবলার দলে ভিড়িয়েছেন পেপ গার্দিওলা। আর যার পেছনে সিটিজেনরা গুনেছে প্রায় ৫৮২ মিলিয়ন ইউরো।

তবে এত খরচের পরেও ইউরোপিয়ান ক্লাবের সব থেকে বড় টুর্নামেন্টের শিরোপা এখনো ছুঁয়ে দেখা হয়নি সিটিজেনদের। আর তাই তো চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগের দিকেই নজর গার্দিওলার।

তবে চ্যাম্পিয়নস লিগ জয়ের পথে ম্যানচেস্টার সিটির প্রথম বাধা ইউরোপের সব থেকে সফল ক্লাব রিয়াল মাদ্রিদ। গেল মৌসুমটা দু:স্বপ্নের মতো বাজে কেটেছে ১৩ বারের ইউসিএল চ্যাম্পিয়নদের।

তবে চলতি মৌসুমে পুনরায় জিদান দায়িত্ব নেওয়ার পর আবারো ঘুরে দাঁড়িয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। অন্যদিকে গেল মৌসুমের তুলনায় ২০১৯/২০২০ মৌসুমটা কিছুটা বাজে কাটছে গার্দিওলার দলের।

চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অব-১৬ তেই মুখোমুখি রিয়াল মাদ্রিদের। তাই তো গার্দিওলা বলছেন চ্যাম্পিয়নস লিগ না জিতলে হারাতে পারেন সিটির কোচের চাকরিও।

তিনি বলেন, 'আমি সিটির হয়ে চ্যাম্পিয়নস লিগ জিততে চাই। রিয়াল মাদ্রিদের বিপক্ষের ম্যাচের জন্য দুই সপ্তাহ আগে থেকে আমরা প্রস্তুতি শুরু করেছি। এবার যদি চ্যাম্পিয়নস লিগ জিততে না পারি আমি আমার চাকরিও হারাতে পারি।

বিজনেস আওয়ার/১৩ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে