করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৫৬
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮০
৯৮১২২১
৫০২৩০
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬


চীনফেরতরা আজ বাড়ি ফিরতে পারেন

১০:১৮এএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : চীনে থেকে ১ ফেব্রুয়ারি দেশে ফিরে আসেন ৩১২ জন বাংলাদেশি। করোনা ভাইরাসের বিশেষ সতর্কতা হিসেবে পর্যবেক্ষণের জন্য তাদের কোয়ারেন্টাইনে রাখা হয় আশকোনা হজ ক্যাম্পে। কোয়ারেন্টাইনে থাকা সবাই শনিবার (১৫ ফেব্রুয়ারি) ফিরে যেতে পারেন বাড়ি।

গতকাল শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানায়, শনিবার শেষ হচ্ছে চীন থেকে ফিরে আসা বাংলাদেশিদের কোয়ারেন্টাইনে থাকার সময়। এ দিন বিকেলেই ৩১২ জন বাংলাদেশিকে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা শেষে শনিবার ছেড়ে দেয়া হবে।

প্রতিষ্ঠানটির পরিচালক আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. সাবরিনা মীরজাদী ফ্লোরা বলেন, আশকোনা হজ ক্যাম্পের কোয়ারেনটাইন ইউনিটে উহান ফেরত যেসব বাংলাদেশিকে রাখা হয়েছে, তাদের চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষার পর ছেড়ে দেওয়া হবে। কোয়ারেন্টাইনে যারা আছেন তারা কেউই রোগী নয়। তাদের পরিচয় প্রকাশ করে সামাজিক নিরাপত্তার হুমকিতে ফেলবেন না।

ইতোমধ্যে আইইডিসিআর'র পক্ষ থেকে তাদের জানানো হয়েছে কোয়ারেন্টাইনের সময় শেষ হওয়ার কথা। তবুও আজ (শনিবার, ১৫ ফেব্রুয়ারি) বিকেলে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা করে পাসপোর্ট হস্তান্তর করা হবে।

এছাড়া শুক্রবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিভিন্ন বিমানবন্দর, স্থলবন্দর ও সমুদ্রবন্দর দিয়ে দেশে প্রবেশ করা ১৩ হাজার ৫৪২ ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করেছে আইইডিসিআর এবং তাদের মধ্যে কেউ কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হননি।

বিজনেস আওয়ার/১৫ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

ব্যক্তি উদ্যোগে যুবলীগ নেতার সহযোগিতা
বেতনের টাকায় খাবার পৌঁছে দিচ্ছে পুলিশ

উপরে