করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪৯
১৯
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৭৭
৭৪১০৩০
৩৫১১৪

ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৭ চৈত্র ১৪২৬


নাটকীয় জয়ে সমতায় ফিরলো ইংল্যান্ড

১২:০০পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড টি-টোয়েন্টি সিরিজে রোমাঞ্চ যেন শেষই হচ্ছে না। সিরিজের প্রথম ম্যাচে এক রানের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছিল প্রোটিয়ারা। এবার দ্বিতীয় টি-টোয়েন্টি টম কারানের শেষ ওভারের জাদুতে ২ রানের নাটকীয় জয়ে সিরিজে সমতায় ফিরল ইংলিশরা।

ডারবানে আগে ব্যাট করে ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২০৪ রান করে ইংল্যান্ড। জবাবে জয়ের জন্য শেষ ওভারে ১৫ রান দরকার হলে ১২ রান করতে পারে দ.আফ্রিকা। টম কারান শেষ দুই বলে দুই উইকেট তুলে জয় নিশ্চিত করেন।

২০৫ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য দারুণ করে স্বাগতিক দ.আফ্রিকা। ৭.৫ ওভারেই ৯২ রান তোলেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান টেম্বা বাভুমা ও কুইন্টন ডি কক। ৩১ রান করেন বাভুমা। তবে মার্ক উডের বলে দুই ওপেনারকেই হারায় দলটি।

২২ বলে ঝড়ো ৬৫ রান করেন অধিনায়ক ডি কক। তিনি ২ চারের পাশাপাশি ৮টি ছক্কা হাঁকান। শেষদিকে রাসি ভ্যান ডার ডুসেনের অপরাজিত ৪৩ ও ডোয়োইন প্রিটোরিয়াসের ২৫ রান প্রোটিয়াদের জয়ের খুব কাছে নিয়ে গেলেও কারানের শেষ দুই বলে সব শেষ হয়ে যায়।

কারান, ক্রিস জর্ডান ও উড ইংলিশদের হয়ে দুটি করে উইকেট পান। এছাড়া বেন স্টোকস একটি উইকেট দখল করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের হয়ে কোনো ব্যাটসম্যান হাফসেঞ্চুরি না করলেও জেসন রয়, জনি বেয়ারস্টো, ইয়ন মরগান, বেন স্টোকস ও মঈন আলীর মাঝারিমানের ইনিংসে ভর করে বিশাল সংগ্রহ পায় ইংল্যান্ড। সর্বোচ্চ ৪৭ করেন স্টোকস।

৪০ রান করেন রয়। তবে শেষ দিকে মঈন আলীর ১১ বলে ৩৯ রানের ইনিংস তাদের দলীয় সংগ্রহ ২০০ পার করে দেয়। প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিডি সর্বোচ্চ ৩টি উইকেট পান। আন্দিলে ফেলুকায়ো ২ উইকেট দখল করেন। ঝড়ো ইনিংসের সুবাদে ম্যাচ সেরা নির্বাচিত হন মঈন আলী।

বিজনেস আওয়ার/১৫ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে