করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৫৬
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮০
৯৮১২২১
৫০২৩০
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬


'সিঙ্গাপুরে করোনায় আক্রান্তরা সুস্থ না হলে দেশে ফেরানো হবে না'

০৫:৫০পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত চার বাংলাদেশিকে সুস্থ না হওয়া পর্যন্ত দেশে ফিরিয়ে আনার সুযোগ নেই বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে সাভারে 'ব্র্যাক সিডিএমে ১৯৮৫ ফোরাম' এর বার্ষিক সম্মেলনে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র সচিব বলেন, করোনাভাইরাসে আক্রান্ত চার বাংলাদেশি সিঙ্গাপুরে রয়েছেন এবং সেখানে তাদের চিকিৎসা সেবা চলছে। আক্রান্ত চার বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। এখন পর্যন্ত এ ভাইরাসের কোনো ভ্যাকসিন দেশে তৈরি করা যায়নি সুতরাং তারা সুস্থ হলে দেশে ফিরে আসতে চাইলে তাদেরকে দেশে ফিরিয়ে আনা হবে।

তিনি বলেন, করোনাভাইরাস বাংলাদেশের জন্য প্রচুর দুশ্চিন্তার বিষয়, কারণ আমাদের প্রচুর ছাত্রছাত্রী এখনো চীনে রয়েছে। যারা উহান সিটির বাইরে রয়েছে তারা নিজ উদ্যোগে দেশে ফিরে আসতে পারে। কিন্তু উহানে যারা রয়েছে তাদেরকে রোয়ারেন্টাইন করে রাখা হয়েছে, তাই তাদেরকে দেশে ফিরিয়ে আনা ডিফিকাল্ট।

মাসুদ বিন মোমেন বলেন, ইতিমধ্যে চীন থেকে ৩১২ দেশে ফিরিয়ে আনা হয়েছে, তাদেরকে হাজী ক্যাম্পে রাখা হয়েছে। তাদের কারও শরীরে এখন পর্যন্ত করোনাভাইসরাস পাওয়া যায়নি, সুতরাং সবাই রিলিজ হয়ে যাবেন। চীন ও সিঙ্গাপুর থেকে এখন যারা দেশে আসবে তাদেরকে স্ক্যানিং করে প্রবেশ করানো হবে।

বিজনেস আওয়ার/১৫ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

ব্যক্তি উদ্যোগে যুবলীগ নেতার সহযোগিতা
বেতনের টাকায় খাবার পৌঁছে দিচ্ছে পুলিশ

উপরে