ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬


কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহার, কেন্দ্রীয় ব্যাংকের ডিজি'র পদত্যাগ দাবি

০৪:০৩পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর (ডিজি) আহমেদ জামালকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতির দাবি করেছেন কর্মকর্তারা। সেই সাথে তার বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণের প্রত্যাশা তাদের।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ৩০ তলা ভবনের নিচে ডিজি'র অব্যাহতির দাবিতে বিক্ষোভ করেছেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা।

বিক্ষোভকারীরা বলেন, ডেপুটি গভর্নরের কাছে দাবি নিয়ে যারা গিয়েছিলেন, তারা আমাদের নির্বাচিত প্রতিনিধি। তাদের সঙ্গে অশোভন আচরণ করা মানে হলো বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের অপমান করা, যেটা কোনোভাবেই কাম্য নয়।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম বলেন, গভর্নরের কাছে একটি চিঠি ওয়েলফেয়ার কাউন্সিলের নেতারা দিয়েছেন। এ বিষয়ে গভর্নরের সিদ্ধান্ত পরবর্তীতে জানানো হবে।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরের কাছে দাবি সংযুক্ত একটি স্মারকলিপি প্রদান করেন বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল ও বাংলাদেশ ব্যাংক অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা।

স্মারকলিপিতে বলা হয়, গত ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের গৃহঋণ বাড়ানো, স্টাফ বাসের মান বৃদ্ধি, অফিসার্স ক্যান্টিন চালু ও ডে কেয়ার সেন্টারের মানোন্নয়নসহ বিভিন্ন দাবি নিয়ে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি গভর্নর আহম্মেদ জামালের দফতরে যান ওয়েলফেয়ার কাউন্সিলের নেতারা। এ সময় ডেপুটি গভর্নর কাউন্সিলের নেতাদের সঙ্গে কথা না বলে উল্টো উত্তেজিত হয়ে বের করে দেন। কর্মকর্তাদের সঙ্গে এ ধরনের দুর্ব্যবহারকে অপেশাদার ও অপ্রত্যাশিত বলে মনে করেন কাউন্সিলের নেতারা।

বিজনেস আওয়ার/১৯ ফেব্রুয়ারি, ২০২০/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে