ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬


পদ্মা ক্লিক মোবাইল অ্যাপে এক মিনিটেই অ্যাকাউন্ট

০৪:০৪পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে প্রথমবারের-মত এক মিনিটে কাগজপত্রের ভোগান্তি ছাড়া অ্যাকাউন্ট খোলার নতুন পদ্ধতি নিয়ে এলো পদ্মা ব্যাংক লিমিটেড। ’পদ্মা ক্লিক’ মোবাইল অ্যাপের মাধ্যমে কাগজপত্রের ভোগান্তি ছাড়াই অ্যাকাউন্ট খুলছেন গ্রাহকরা। ভোগান্তি না থাকায় গ্রাহকদের সাড়াও মিলছে সেবাটিতে।

এক মিনিটে একাউন্ট-এই ক্যাম্পইন পদ্মা ব্যাংক শুরু করে গুলশান-এক ডিএনসিসি মার্কেটে। দুই দিনের এই ক্যাম্পেইনে আশানূরূপ সাড়া পায় ব্যাংক। খোলে প্রায় দুইশ একাউন্ট।

গ্রাহকদের সঙ্গে কথা হলে তারা জানায়, আজকাল মানুষের প্রতিনিয়ত কর্মব্যস্ততা বাড়ছে। সংসার, ব্যবসা, চাকরিসহ নানা কাজের চাপে যখন তখন ব্যাংকে যাওয়ার সময় নেই। তবে পদ্মা ব্যাংকের নতুন পদ্ধতিতে মুহূর্তেই অ্যাকাউন্ট খোলার সুবিধা থাকায় গ্রাহকরা উপকৃত হচ্ছে।

কয়েক মাস ধরেই একটি ডিপিএস অ্যাকাউন্ট করবো বলে ভাবছিলাম। ব্যাংকে অ্যাকাউন্ট খোলায় সময় বিভিন্ন কাগজপত্র, ছবি সঙ্গে নিয়ে যেতে হয়। সব সময় কাগজপত্র সঙ্গেও থাকে না। তাছাড়া ব্যবসায়ী কাজে নানান ব্যস্ততার কারনে ব্যাংকে যাওয়ার সময় হয়েও হচ্ছে না। ফলে ডিপিএস অ্যাকাউন্ট খোলাটা একটু পিছিয়ে পড়েছিলো। তবে পদ্মা ব্যাংকের নতুন পদ্ধতিতে এতো স্বল্প সময়ে খুব সহজেই অ্যাকাউন্ট খোলা যায় এটা জানা ছিলো না। এক মিনিটেই আমি আমার অ্যাকাউন্ট নাম্বারটি পেয়ে গেলাম মোবাইল ফোন ও ই-মেইলে, এটি সত্যি অবিশ্বাস্য....। ব্যস্ততার মাঝে স্বল্প সময়ে সহজেই অ্যাকাউন্ট খুলতে পেরে এভাবেই খুশির কথাগুলো বলছিলেন ব্যবসায়ী আবুল কালাম আজাদ।

একই ধরনেই অভিজ্ঞতার কথা জানান মো. সালাম বেপারি। তিনি বলেন, ‘আসলে আজকাল ব্যাংকগুলোর সার্ভিসের ক্ষেত্রে তেমন কোনো পরিবর্তন নেই। সব ব্যাংকই মোটামুটি একই ধরনের সেবা দিচ্ছে। এক্ষেত্রে পদ্মা ব্যাংকের পদ্মা মোবাইল ক্লিকের মাধ্যমে স্বল্প সময়ে সহজেই অ্যাকাউন্ট খোলার সার্ভিস এই প্রথম পেলাম। এতো সহজেই অ্যাকাউন্ট খুলতে পেরে আমি সত্যি হ্যাপি। আপাতত অ্যাকাউন্ট নাম্বারটি হাতে পেলাম, এখন সময় করে ব্যাংকে গিয়ে যাবতীয় কাগজপত্র জমা দেবো।

পদ্মা ব্যাংকের ডিরেক্ট সেলসটিমের সঙ্গে কথা হলে তারা জানায়, ‘গ্রাহকদের দ্রুত সেবা প্রদানে পদ্মা মোবাইল অ্যাপ সেবাটি যুক্ত করা হয়েছে। পদ্মা মোবাইল অ্যাপের মাধ্যমে- জাতীয় পরিচয়পত্র, বাবার নাম, মায়ের নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা নিয়ে এক মিনিটেই গ্রাহকদের একটি অ্যাকাউন্ট খোলার সুবিধা দিচ্ছি। যাতে গ্রাহকরা অ্যাকাউন্ট খুলতে ভোগান্তি মনে না করে বা সময়ের অভাবে কেউ অ্যাকাউন্ট খুলতে না পারে এমনটা যাতে না হয়। এসব বিষয় মাথায় রেখেই সেবাটি চালু করা হয়েছে।

পদ্মা ব্যাংকের এসইভিপি অ্যান্ড হেড অব বিজনেস জাবেদ আমিন বলেন, ‘আমরা গ্রাহকদের সর্বোচ্চ সেবা প্রদানে ও গ্রাহকদের আস্থা ফেরাতে প্রতিশ্রুতিবন্ধ। গ্রাহকদের অ্যাকাউন্ট ওপেনিংয়ে সহজ করতে আমরা পদ্মা মোবাইল অ্যাপ লঞ্চ করেছি। গ্রাহক সাড়াও ভালো পাচ্ছি। এবছর আমাদের মূল টার্গেট হচ্ছে গ্রাহকদের আস্থা ফেরানোর পাশাপাশি লসমেকিং শাখাগুলোকে প্রফিটে নিয়ে যাওয়া ও সমস্ত অফিসারদের প্রোডাক্টিভিটি বাড়ানোয় ফোকাস করা। এই ক্যাম্পেইন বিভিন্ন প্রতিষ্ঠান,শপিংমলে বছরব্যাপি চলবে বলে জানান তিনি।

গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে পদ্মা ব্যাংক পদ্মা ক্লিক ছাড়াও পদ্মা ডিজি, পদ্মা আই ব্যাংকিং এবং পদ্মা ওয়ালেট নামে চারটি নতুন সফটওয়্যার উন্মোচন করেছে। যার মাধ্যমে গ্রাহকরা যখন-তখন যেকোন জায়গা থেকে ব্যাংকিং কার্যক্রম করতে পারবেন।

বিজনেস আওয়ার/১৯ ফেব্রুয়ারি, ২০২০/এস

এই বিভাগের অন্যান্য খবর

৮ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়ার সুযোগ
ওয়ালটনে চলছে টিভি এক্সচেঞ্জ মেলা

১০ শতাংশ ছাড়, নিশ্চিত ক্যাশব্যাক ও ক্যাশ ভাউচার
বাণিজ্য মেলায় চাহিদার শীর্ষে ওয়ালটনের সাইড বাই সাইড ডোরের ফ্রিজ

আমদানি বিকল্প শিল্পে অসামান্য অবদান
এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলো ওয়ালটন

গত বছর তারা বিক্রি করেছে ৬ লাখ টিভি
এবছর ১০ লাখ টিভি বিক্রির লক্ষ্য ওয়ালটন গ্রুপের

উপরে