ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬


পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারলো টাইগ্রেসরা

১১:৫২এএম, ২০ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে ৫ রানে হারিয়ে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের বার্তা দিয়ে রাখল বাংলাদেশ। টাইগ্রেসদের দেয়া ১১২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০৬ রানেই গুটিয়ে যায় পাকিস্তান।

এর আগে ব্রিসবেনে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৭ সাজঘরে ফিরতে হয় ওপেনার শামিমা সুলতানাকে। এক বল পরই মুরশিদা খাতুনের সাথে ভুল বোঝাবুঝিতে কোনো বল না খেলেই রান আউট হন সানজিদা ইসলাম।

দলীয় ৩১ রানে নিগার সুলতানা বিদায় নিলে কিছুটা ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। এরপর ফারজানা হককে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের কাজ শুরু করেন মুরশিদা খাতুন। দৃঢ় হাতে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। দু'জনে মিলে গড়েন ৫২ রানে জুটি।

দলীয় ৮৩ রানে মুরশিদা খাতুনের বিদায়ের মাধ্যমে ভাঙে সেই জুটি। মুরশিদার বিদায়ের পর আবার টাইগ্রেস শিবিরে শুরু হয় আসা যাওয়ার মিছিল। শেষ পর্যন্ত ৮ উইকেটের খরচায় ১১১ রান তুলতে সক্ষম হয় লাল-সবুজ জার্সিধারিরা।

১১২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ম্যাচের শুরু থেকেই বেশ চাপে থাকে পাকিস্তান। জাহানারা-খাদিজার বোলিং তোপে শুরু থেকেই চলতে থাকে নিয়মিত উইকেট পতন। যদিও শুরুটা এনে দেন খোদ দলপতি নিজেই আয়শা নাসিমকে ১ রানে ফিরিয়ে।

এরপরই শুরু হয় খাদিজা-জাহানারার বিধ্বংসী বোলিং। যার সামনে দাঁড়াতে পারেননি পাক ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেট পরতে থাকলে ১০৬ রানেই থামে পাকিস্তানের রানের চাকা। আর সেই সঙ্গে বাংলাদেশ পায় ৫ রানের দুর্দান্ত এক জয়।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন জাভেরিয়া খান। আর বাংলাদেশের হয়ে ২২ রানে ৪টি উইকেট নেন জাহানারা আলম। খাদিজাতুল কুবরা নেন ৩টি এবং সালমা খাতুন নেন ২টি উইকেট।

বিজনেস আওয়ার/২০ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে