করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪৯
১৯
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৭৭
৭৪১০৩০
৩৫১১৪

ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৭ চৈত্র ১৪২৬


‌'বসুন্ধরার বিটুমিন প্লান বাংলাদেশের জন্য বড় অর্জন'

০২:৫৪পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : উচ্ছ্বাস প্রকাশ অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, বসুন্ধরার কল্যাণে বিটুমিন আর আমদানি করতে হবে না।

তিনি বলেন, আমরা এখন পর্যন্ত বিটুমিন নিয়ে সমাধান খুঁজে পাইনি। আমাদের আবহাওয়ার সঙ্গে খাপ খায় এমন বিটুমিন পাইনি। আমদানি করার পর গুণগত উৎকর্ষতা ধরে রাখতে পারতাম না। রাস্তাগুলো টেকসই হতো না। বসুন্ধরা দেশের চাহিদা মিটিয়ে নিকট ভবিষ্যতে বিদেশেও বিটুমিন রফতানির পরিকল্পনা করছে। এটা বাংলাদেশের জন্য অনেক বড় একটি অর্জন।

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার অদূরে কেরানীগঞ্জের পানগাঁওয়ে গড়ে ওঠা বসুন্ধরা গ্রুপের অঙ্গ-প্রতিষ্ঠান বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি লিমিটেডের বিটুমিন প্লান্টের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

মোস্তফা কামাল আরও বলেন, এদেশের প্রতিটি মানুষের হাত ধরে বাংলাদেশ সমৃদ্ধশালী দেশে রূপান্তরিত হবে। যতদিন বাংলাদেশ থাকবে, বাংলাদেশের পতাকা থাকবে এই পৃথিবী টিকে থাকতে অর্থনীতিতে বাংলাদেশ উপরের দিকে থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

বিজনেস আওয়ার/২২ ফেব্রুয়ারি, ২০২০/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

ব্যক্তি উদ্যোগে যুবলীগ নেতার সহযোগিতা
বেতনের টাকায় খাবার পৌঁছে দিচ্ছে পুলিশ

উপরে