করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪৯
১৯
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৭৭
৭৪১০৩০
৩৫১১৪

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬


জিম্বাবুয়েকে ২৬৫ রানে আটকে দিল টাইগাররা

১১:১৯এএম, ২৩ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ২৬৫ রানে অলআউট হয়েছে জিম্বাবুয়ে। দ্বিতীয় দিনের শুরু থেকেই সফরকারীদের সুবিধা করতে দেননি টাইগার বোলাররা। রাহীর বোলিং তোপে আগের দিনের সঙ্গে ৩৭ রান যোগ করেই জিম্বাবুয়ের প্রথম ইনিংস শেষ হয়।

প্রথমদিনের মতো দ্বিতীয় দিনেও জিম্বাবুয়ে শিবিরে প্রথম আঘাত হানেন আবু জায়েদ রাহী। আর শেষ শিকার করেন তাইজুল ইসলাম।

গতকালের ৬ উইকেটে ২২৬ রান নিয়ে আজ রোববার দ্বিতীয় দিনে মাঠে নামে সফরকারীরা। বাংলাদেশি পেসারদের আক্রমণ একের পর এক ঠেকাতে থাকেন সফরকারী ব্যাটসম্যানরা। তবে দলীয় ২৪০ রানের মাথায় লক্ষ্যভেদ করতে সক্ষম হন রাহী। তার শিকার হন ডোনাল্ড ত্রিপানো (৮)।

ত্রিপানের বিদায়ের খানিক পরেই আবারও জায়েদের আঘাত। এবার তার বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন আনিসলে এন্দোলভু। তাকে শূন্য রানে ফেরান এ পেসার। সেখান থেকে সোজা হয়ে দাঁড়ানোর আগেই আঘাত হানেন স্পিনার তাইজুল ইসলাম। চার্ল্টন টিসুমাকে এলবিডব্লিউয়ে সাজঘরে ফেরান তিনি।

সেখান থেকে রেগিস চাকাভা বড় সংগ্রহের লক্ষ্যে লড়াই চালিয়ে যান। তবে তাকে আর বেশিদূর যেতে দেননি স্পিনার তাইজুল। বাউন্ডারি মারতে গিয়ে নাঈম হাসানের হাতে ক্যাচ দিয়ে দলের শেষ ব্যাটসম্যান হিসেব ৩০ রানে আউট হন তিনি। ফলে, দ্বিতীয় দিনে প্রথম সেশনের আগেই ২৬৫ রানে অলআউট হতে হয় জিম্বাবুয়কে।

স্বাগতিকদের পক্ষে পেসার আবু জায়েদ রাহী ও স্পিনার নাঈম হাসান ৪টি করে উইকেট লাভ করেন। আর বাকি দুটি নেন বাম হাতি স্পিনার তাইজুল ইসলাম। এর আগে গতকাল শনিবার প্রথমদিনে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে সফরকারীরা।

বিজনেস আওয়ার/২৩ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে