করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪৯
১৯
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৭৭
৭৪১০৩০
৩৫১১৪

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬


তামিম-শান্ত'র জুটি ভাঙল

০১:৫৫পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম সেশন নিজেদের করে নিলেও দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিটা পুরোপুরি স্বস্তিতে শেষ করতে পারেনি বাংলাদেশ। লাঞ্চের আগেই সাইফকে হারায়। দলীয় ১৮ রানেই বিদায় নিয়েছেন ওপেনার সাইফ হাসান।

তাই বিরতির পর জুটি গড়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছিলেন ওপেনার তামিম ইকবাল ও নাজমুল শান্ত। এই জুটি লম্বা ইনিংসের স্বপ্ন দেখাচ্ছিল বাংলাদেশকে কিন্তু সেই স্বপ্ন ভেঙেছে তামিমের দিরে যাওয়াতে। ব্যাক্তিগত (৪১) রানে ফেরেন তামিম।

এই রিপোর্ট লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ২ উইকেটে ৯৬ রান। নাজমুল হোসেন শান্ত (৪৪) ও মুমিনুল হক (১) রানে ব্যাট করছেন। বাংলাদেশ প্রথম ইনিংসে পিছিয়ে আছে ১৬৯ রানে।

রোডেশিয়ানদের করা রানের জবাবে ব্যাট করতে নেমে টেস্ট খেলতে নেমেছেন সে কথা যেন বেমালুম ভুলে গিয়েছেন দুই বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল এবং সাইফ হাসান। ব্যাট করতে থাকেন পুরো ক্রিকেটের রঙিন ভার্শনের স্টাইলে।

ফলে যা হবার তাই ঘটলো। দলীয় ১৮ রানে নিজের উইকেটটি বিলিয়ে দিয়ে সাজঘরে ফিরে আসেন সাইফ হাসান। পাকিস্তানের সাথে ব্যর্থতার পর তারই ধারবাহিকতা বজার রেখে এই জিম্বাবুয়ে টেস্টেও ফিরলেন মাত্র ৮ রান করে।

এরপর উইকেটে আসেন নাজমুল শান্ত। টেস্ট মেজাজ হারিয়ে তামিম ইকবালের সঙ্গে সমান তালে চালাতে থাকেন ব্যাট। সেই সাথে দুই জনে মিলে এগিয়ে নিয়ে যেতে থাকেন বাংলাদেশের ইনিংসকে।

এর আগে ৬ উইকেটের খরচায় ২২৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে জিম্বাবুয়ে দিনের শুরুতেই হারায় আগের দিনের অপরাজিত থাকা ব্যাটসম্যান ডোনাল্ড তিরিপানোকে। ব্যক্তিগত ৮ রান করে রাহির শিকার হয়ে ফেরেন তিনি।

সেই রেশ কাটতে না কাটতেই আবার আঘাত হানেন রাহি। এইন্সলে এনডিলোভুকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে শূন্য হাতেই সাজঘরে ফেরান এই পেসার। সেই সঙ্গে নিজের ঝুলিতে পুরেন ৪র্থ উইকেট।

এরপর উইকেটে আসেন অভিষিক্ত চার্লটন শুমা। কিন্তু অভিষেক ম্যাচেই তাঁকে খালি হাতে ফেরান তাইজুল। তাইজুলের স্পিন ঘূর্ণিতে এলবিডব্লিউয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন শুমা।

জিম্বাবুয়ের উইকেটের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন তাইজুল। রেগিস চাকাভাকে নাইম হাসানের তালুবন্দি করে মাঠছাড়া করেন এই স্পিনার। ফলে ২৬৫ রানেই থেমে যায় রোডেশিয়ানদের রানের চাকা।

বিজনেস আওয়ার/২৩ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে