করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪৯
১৯
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৭৭
৭৪১০৩০
৩৫১১৪

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬


বাংলাদেশের শ্রমবাজার খুলতে আগ্রহী মালয়েশিয়া

০৪:০০পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : দুই বছর ধরে মালয়েশিয়ায় রিক্রুমেন্ট বন্ধ করে দেওয়ায় আমি দুঃখ প্রকাশ করেছি। আমি এই লেবারমার্কেট খুলে দেওয়ার জন্য পুনরায় আবেদন জানিয়েছি। এর জবাবে, মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী খুব তাড়াতাড়ি একটা সিদ্ধান্ত দিবেন বলে জানিয়েছেন। বললেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন

রোববার (২৩ ফেব্রুয়ারি) মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারান পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন মন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এখানে আমাদের কিছু দুর্বলতা আছে, যখন শ্রমবাজার ওপেন করা হয় সবাই অবৈধভাবে যাওয়ার সুযোগ খোঁজে, যেটা তারা পছন্দ করে না। এটা নিয়ে আমাদের প্রবাসী কল্যাণমন্ত্রণালয় কাজ করছে। আশা করি খুব দ্রুত একটা ভালো ফলাফল পাব আমরা।

এ কে আবদুল মোমেন বলেন, বাংলাদেশ অর্থনীতিতে ভালো করছে, এশিয়া এস্পেসেফিক রিজনের মধ্যে আমাদের হায়েস্ট জিডিপি গ্রোথ রেট, এখানে যা প্রডিউস হয় তার মার্কেট আছে। সাউথ এশিয়ার মধ্য আমাদের ইনভেস্টমেন্ট রেট হায়েস্ট। মালয়েশিয়া আমাদের আমদানি কম করে, এজন্য আমি তাদেরকে বেশি আমাদানি করতে বলেছি।

তিনি বলেন, আমাদের দেশের অনেক মানুষ মালয়েশিয়ায় কাজ করছে, মালয়েশিয়ার মানুষ বাংলাদেশিদের হার্ডওয়ার্কিং বলে প্রশংসা করে। মালয়েশিয়া বিনিয়োগে আগ্রহী বাংলাদেশে। দেশের বিভিন্ন পণ্য নিতে আহ্বানও জানিয়েছি।

উল্লেখ্য, মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারানের ২২ ফেব্রুয়ারি ঢাকা এসেছেন। ২৪ ফেব্রুয়ারি দুই দেশের যৌথ ওয়ার্কিং গ্রুপের এক বৈঠক অনুষ্ঠিত হবে।

বিজনেস আওয়ার/২৩ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

ব্যক্তি উদ্যোগে যুবলীগ নেতার সহযোগিতা
বেতনের টাকায় খাবার পৌঁছে দিচ্ছে পুলিশ

উপরে