ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬


মুমিনুলের বিদায়ে ২২২ রানের জুটি ভাঙলো

০১:৩৫পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : মিরপুর টেস্টের তৃতীয় দিন প্রায় দুই সেশন টিকে ছিল মুমিনুল হক ও মুশফিকুর রহিম জুটি। এই জুটির ব্যাটে ভর করেই স্কোরবোর্ড সমৃদ্ধ হয়েছে বাংলাদেশের। ২২২ রানের এই জুটি ভেঙেছে মুমিনুল হকের বিদায়ে। ১৩২ রানে ফিরেছেন অধিনায়ক।

মুমিনুল বিদায় নিলেও প্রথম ইনিংসে বড় লিডের দিকে ছুটছে বাংলাদেশ। স্কোর বোর্ডে এখন ৪ উইকটে ৪১৩ রান। মুমিনুল বিদায় নিয়েছেন বাঁহাতি স্পিনার এনডিলোভুকে ফিরতি ক্যাচ দিয়ে। তার ২৩৪ বলের ইনিংসে ছিল ১৪টি চার।

এর আগে ৯৯ রানে থেকে লাঞ্চে গিয়েছিলেন মুশফিকুর রহিম। এই এনডিলোভুর বলে চার মেরেই সপ্তম সেঞ্চুরি তুলে নিয়েছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। তার সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে বড় লিডের পথে এগিয়ে যাচ্ছে স্বাগতিকরা।

মুশফিক ব্যাট করছেন ১৩৬ রানে। সঙ্গে আছেন মোহাম্মদ মিঠুন (১৭)। প্রথম ইনিংসে বাংলাদেশ এগিয়ে আছে ১৫৬ রানে। সকাল থেকে জিম্বাবুয়ের বোলারদের শাসন করেছেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম।

অনেক দিন ধরেই বড় ইনিংসের দেখা পাচ্ছিলেন না মুমিনুল। এমনকি অধিনায়ক হওয়ার পরেও। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে সেই আক্ষেপ মিটিয়েছেন সেঞ্চুরি তুলে। বড় ইনিংস তো বটেই, অধিনায়ক হিসেবে প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন।

৯৬ রানে ব্যাট করতে থাকা মুমিনুল সেঞ্চুরি তুলে নেন ৮৩তম ওভারে। তিরিপানোর বল বাউন্ডারিতে ঠেলে দিয়ে পূরণ করেন নবম টেস্ট সেঞ্চুরি। এর আগেই স্বাগতিকরা লিড তুলে নেয় আধা ঘণ্টার মধ্যে। এর আগে জিম্বাবুয়েকে ২৬৫ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ।

বিজনেস আওয়ার/২৪ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে