ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬


সারাদেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা

১১:২৬এএম, ২৫ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশের বিভিন্ন অঞ্চলে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সারাদিন এবং আগামীকাল বুধবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা, সিলেট ও ময়মনসিংহ অঞ্চলের কিছু কিছু জায়গায় ঝড়ো হাওয়া বা দমকা হাওয়াসহ বৃষ্টি হবে। আজ বৃষ্টির মাত্রা বেশি হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এদিকে আজ সকাল থেকেই রাজধানীতে সূর্যের দেখা পাওয়া যায়নি। কিছু কিছু এলাকায় ভোর রাতে হালকা বৃষ্টিও হয়েছে। আবার সকাল ১০টার পর রাজধানীর মিরপুর সহ বিভিন্ন অঞ্চলে গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। এছাড়া ফরিদপুর, সিলেট, রাজশাহী, বগুড়া ও চুয়াডাঙ্গাতেও বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, দুই ধরনের বাতাসের সংমিশ্রণে এই বৃষ্টি হচ্ছে। এছাড়া ঋতুর পরিবর্তন হচ্ছে। ফলে বদলে যাচ্ছে বাতাসের গতিপথ। এই মৌসুমে এমন আবহাওয়া খুব স্বাভাবিক ঘটনা। মার্চ, এপ্রিল ও মে মাসে এই আবহাওয়া বেশি দেখা যায়।

গতকাল দেশের কিছু এলাকায় বৃষ্টি হয়েছে। আজও হবে। আজকের বৃষ্টি গতকালের চেয়েও বেশি হওয়ার সম্ভবনা আছে। আগামীকালও এই আবহাওয়া থাকবে। এর পরদিন অর্থাৎ বৃহস্পতিবার পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

বিজনেস আওয়ার/২৫ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে