করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৭০
৩০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮১
১০৯৯৩৮৯
৫৮৯০১
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬


করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৩৩৮৩

০৫:২৪পিএম, ০৬ মার্চ ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের ৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। আক্রান্ত হয়েছে প্রায় ৯৮ হাজার মানুষ। এ রোগে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট ৩ হাজার ৩৮৩ জনের মৃত্যু হযেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সিএনএন।

করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল, সেই হুবেই প্রদেশের রাজধানী উহানে নতুন রোগী আরও কমেছে। মার্চের মাঝামাঝি সময়ে উহানে নতুন রোগীর সংখ্যা শূন্যের ঘরে নামিয়ে আসা সম্ভব হবে বলে আশা করছেন চীনা চিকিৎসকরা।

কিন্তু চীনের বাইরে প্রতিদিনই নতুন নতুন দেশে এ ভাইরাসের সংক্রমণের তথ্য আসছে। দক্ষিণ আফ্রিকা, বসনিয়া, স্লোভেনিয়ার পর ভুটানে ও ক্যামেরুনেও প্রথমবারের মত আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। দক্ষিণ কোরিয়া, ইতালি, যুক্তরাষ্ট্র ও ভারতে বাড়ছে নতুন রোগীর সংখ্যা।

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪২ জনে। আর বিশ্বে এ ভাইরাসে মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৮৩ জনের। চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। সেখানেত ৬ হাজার ২৪৮ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে, মারা গেছে ৪২ জন।

তবে চীনের বাইরে চীনের বাইরে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে। সেখানে ৩ হাজার ৮৫৮ জন আক্রান্ত হয়েছে, মারা গেছে ১৪৮ জন। ইতালি থেকৈই পুরো ইউরোপ এবং আফ্রিকা, আমেরিকার বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস।

ইরান সরকার ৩৫১৩ জনের মধ্যে সংক্রমণ এবং ১০৭ জনের মৃত্যুর তথ্য দিলেও প্রকৃত চিত্র আরও খারাপ বলে পশ্চিমা বিশেষজ্ঞদের ধারণা। সেখানে মন্ত্রিসভা ও পার্লামেন্টের কয়েকজন সদস্যও কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন।

আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে যুক্তরাষ্ট্রেও; সেখানে এ পর্যন্ত ১৪ জনের মৃত্যুর খবর এসেছে। আর জাপানে ১ হাজার ৪৫ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে, মারা গেছেন ১২ জন।

বিজনেস আওয়ার/০৬ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৮৮৮৪ জন
করোনায় মৃত সাড়ে ১৪ হাজার ছাড়িয়েছে

উপরে