করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
১৬৪
৩৩
১৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৩,৪৯,৮৭৭
৭৪,৮২০
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬


'গণতন্ত্র না ফিরলে নারীর অধিকার ফিরবে না'

০২:৫৯পিএম, ০৮ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশের নারীরা অত্যন্ত নিষ্ঠাবান। পরিবারগুলোকে তারাই ধরে রাখেন, তারাই পরিবারের জন্য কাজ করেন, তারাই সমাজের জন্য কাজ করেন। আজ তাদের ঐক্যবদ্ধ হতে হবে। গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্র ফিরে না এলে নারীর অধিকার ফিরে পাওয়া যাবে না। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৮ মার্চ) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত র‌্যালিপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, নারীদের যতটুকু উন্নয়ন, যতটুকু প্রাপ্তি হয়েছে সেটা দীর্ঘ আন্দোলনের মধ্যে দিয়ে এসেছে। দুর্ভাগ্যজনকভাবে আজ দেশে যখন নারী দিবস পালন হচ্ছে তখন এই দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা যিনি এই দেশের নারীদের জন্যে বহু উন্নয়নমূলক কাজ করেছেন সেই খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে।

দলীয় নারী কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আজ আপনাদের শপথ নিতে হবে, শুধু নারীর অধিকার আদায়ের জন্য নয়, গণতান্ত্রিক অধিকার আদায়ের জন্যও আপনাদের কাজ করতে হবে। কারণ গণতন্ত্র যদি না থাকে তাহলে নারীর অধিকারও থাকবে না। সেটাই আজ বাংলাদেশে প্রমাণিত হয়েছে।

তাই গণতন্ত্র ফিরিয় আনতে, গণতন্ত্রের মা খালেদা জিয়াকে মুক্ত করতে এবং নারীদের মুক্ত করতে, সন্ত্রাসমুক্ত নিরাপদ একটি সমাজ প্রতিষ্ঠার জন্য আপনাদের অবশ্যই এগিয়ে আসতে হবে।খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে গণতন্ত্র মুক্ত হবে না। বাংলাদেশের নারী মুক্তির জন্য সবচেয়ে বড় ভূমিকা পালন করেছেন।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির নারী বিষয়ক সম্পাদক নূরী আরা সাফা, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, মহিলাদল নেত্রী হেলেন জেরিন খান, রোকেয়া চৌধুরী বেবী প্রমুখ।

বিজনেস আওয়ার/০৮ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে