করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
১৬৪
৩৩
১৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৩,৪৯,৮৭৭
৭৪,৮২০
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬


টাঙ্গাইলে ধর্ষণ ও হত্যা মামলায় নারীসহ দুই জনের যাবজ্জীবন

০৩:৩২পিএম, ১২ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক (টাঙ্গাইল) : টাঙ্গাইলে এক নারীকে ধর্ষণ ও হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদন্ড ও এক লক্ষ টাকা জরিমানা করেছে আদালত। বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম খালেদা ইয়াসমিন আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দন্ডিতরা হলেন, কালিহাতী উপজেলার মৃত রহিজ উদ্দিনের ছেলে নূর মোহাম্মদ ওরফে নুরু (৬৫) ও সহায়তাকারী বাসাইল উপজেলার নাজির হোসেনের স্ত্রী মোছাঃ নাজমা (৩২)।

বিষয়টি নিশ্চিত করে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি নাছিমুল আক্তার জানান, নিহত আশা কালিহাতী উপজেলার ফৈলার ঘোনা গ্রামের মো. আঃ আলীম এর কন্যা। টাঙ্গাইল শহরের এনায়েত পুরে তার নানার বাড়ীতে বসবাস করতো। তাকে ১০/১২ দিন খুঁজে না পাওয়ায় তার পিতা মো. আঃ আলীম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে কালিহাতী থানায় একটি মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্ত কর্মকর্তা ও কালিহাতী থানার এসআই মো. নাসির উদ্দিন মোবাইল ট্রেকিং এর মাধ্যমে মোছাঃ নাজমাকে গ্রেফতার করে। পরে সে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দী প্রদান করে। তার স্বীকারোক্তিমুলক জবানবন্দীর প্রেক্ষিতে নূর মোহাম্মদ ওরফে নুরুকে গ্রেফতার করে।

পরে তারা জানান, ২০১৬ সালের (১৮অক্টোবর) আশাকে নিয়ে কালিহাতী উপজেলার ধানগড়া গ্রামের মান্দাই বিলের কাছে যায়। পরে নূর মোহাম্মদ আশাকে দুই বার ধর্ষণ করে নাজমার সহায়তায় বিলের পানিতে চুবিয়ে ও শ্বাসরোধ করে তাকে হত্যা করে। পুলিশ তদন্ত শেষে ২০১৭ সালের (৩১মে) আসামীদের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। মামলায় সর্বমোট ১১জন স্বাক্ষী আদালতে স্বাক্ষ্য প্রদান করেন।

বিজনেস আওয়ার/১২ মার্চ, ২০২০/টিএ/এ

এই বিভাগের অন্যান্য খবর

ব্যক্তি উদ্যোগে যুবলীগ নেতার সহযোগিতা
বেতনের টাকায় খাবার পৌঁছে দিচ্ছে পুলিশ

উপরে