করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


ধূমপান করে বিপাকে শাকিব খান!

০৪:৪৭পিএম, ১২ মার্চ ২০২০

বিনোদন ডেস্ক : সিনেমায় ধূমপান করে বিপাকে পড়তে যাচ্ছেন ঢাকাই ছবির কিং শাকিব খান ও তার সদ্য মুক্তিপ্রাপ্ত 'শাহেন শাহ' সিনেমার সংশ্লিষ্টরা। সিনেমার কয়েকটি দৃশ্যে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ভঙ্গ করা হয়েছে জানিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে চার সচিবসহ মোট পাঁচ জনকে আইনি নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

সে নোটিশের অনুলিপি পাঠানো হয়েছে 'শাহেন শাহ' সিনেমার পরিচালক ও প্রযোজক সংস্থার কাছেও। বাংলাদেশ ক্যানসার সোসাইটি, মাদকবিরোধী সংগঠন 'প্রত্যাশা' এবং পপুলেশন ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (পিডিও) পক্ষে বুধবার (১১ মার্চ) রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান সুপ্রিমকোর্টের আইনজীবী মনিরুজ্জামান লিংকন।

নোটিশে বলা হয়েছে, শাকিব খান অভিনীত 'শাহেন শাহ' চলচ্চিত্রে একাধিক ধূমপানের দৃশ্য রয়েছে। কিন্তু এসব দৃশ্যে কোনো সতর্কবার্তা ব্যবহার করা তো হয়নি বরং নানা নাটকীয় ভঙ্গিতে ধূমপানের দৃশ্যকে আকর্ষণীয় করার চেষ্টা করা হয়েছে। এটি একটি গর্হিত অন্যায়। এতে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ভঙ্গ করা হয়েছে।

তাই ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন-২০০৫ ভঙ্গ করে সিনেমাটিতে কীভাবে ধূমপানের দৃশ্য ধারণ করা হয়েছে এবং তা প্রদর্শনীতে অনুমতি দেয়া হয়েছে সরকার এবং সংশ্লিষ্টদের কাছে তার ব্যাখ্যা চেয়েছেন আদালত।

আগামী ১০ দিনের মধ্যে নোটিশ গ্রহীতাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে। নোটিশ গ্রহীতারা হলেন- স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও তথ্য মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের চেয়ারম্যান।

বিজনেস আওয়ার/১২ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে