করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৩৩০
৩৩
২১
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


অলিম্পিক ১ বছর পেছানো হোক : দাবি ট্রাম্পের

০৪:৩৪পিএম, ১৩ মার্চ ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃ একটি বৈশ্বিক ক্রীড়া ইভেন্টের খেলাগুলো যদি দর্শকরা দেখতেই না পারে তাহলে সেই ইভেন্টের সার্থকতা কোথায়? তাই একবছরের জন্য 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ' অলিম্পিক গেমস এক বছর পিছিয়ে দেওয়ার জন্য আয়োজকদের কাছে দাবি জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামি জুলাইয়ে জাপানের রাজধানী টোকিওতে বসতে যাচ্ছে অলিম্পিকের আসর। কিন্তু কোভিড-১৯ বিশ্বব্যাপী মহামারীর আকার ধারণ করায় যথাসময়ে অলিম্পিক আয়োজন আয়োজন নিয়ে দ্বিধায় আয়োজকরা।

এমন সময় বার্তা দিয়ে মার্কিন প্রেসিডেন্ট দাবি জানিয়েছেন, করোনা ভাইরাসের কথা মাথায় রেখে আয়োজকদের অলিম্পিক অন্তত একবছর পিছিয়ে দেওয়া উচিৎ। উল্লেখ্য, অলিম্পিকে অংশগ্রহণ করা দেশগুলির মধ্যে সর্বাধিক প্রতিযোগী সমন্বিত অন্যতম দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। তাই করোনা থেকে প্রতিযোগীদের বাঁচতে এবং বাঁচাতে ট্রাম্পের এই দাবি ভীষণই অর্থবহ বলে মনে করছে বিশেষজ্ঞরা।

বুধবার রাতে নোভেল করোনা ভাইরাসকে 'বৈশ্বিক মহামারী' হিসেবে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। যদিও বিশ্বব্যাপী বহু স্পোর্টিং ইভেন্টে করোনার ভয়াবহ থাবা গ্রাস করেছে অনেক আগেই। মারণ ভাইরাস থেকে বাঁচতে বহু স্পোর্টিং ইভেন্ট হয় স্থগিত করা হয়েছে নয়তো তা অনুষ্ঠিত হচ্ছে দর্শকহীন ফাঁকা গ্যালারিতে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্ব মহামারী হিসেবে চিহ্নিত করার পর করোনা আতঙ্কে বাংলাদেশের মাটিতেও একাধিক স্পোর্টস ইভেন্ট নিয়ে সিদ্ধান্ত বদল করা হয়েছে।

বিজনেস আওয়ার/১৩ মার্চ, ২০২০/কমা

এই বিভাগের অন্যান্য খবর

উপরে