করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৭০
৩০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮১
১১৩১৭১৩
৬০১১৫
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬


ভারতে করোনার মাঝেই সোয়াইন ফ্লুর থাবা

০৫:৩৭পিএম, ১৩ মার্চ ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা মাঝেই ভারতে দেখা দিয়েছে আরেক নয়া আতঙ্ক। এবার সোয়াইন ফ্লু থাবা বসালো দেশটির পশ্চিমবঙ্গে। এরই মধ্যে পশ্চিমবঙ্গে সোয়াইন ফ্লু'য়ে ১৩ জন আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে। তার মধ্যে কলকাতায় আক্রান্ত হয়েছেন ১১ জন।

কলকাতার আমরি হাসপাতালে গত কয়েক দিনে তিনজন ভর্তি হয়েছেন। তারমধ্যে একজন নার্সিং কর্মী রয়েছেন বলেও খবর। জানা গিয়েছে, ১৩ আক্রান্তের মধ্যে দু'জন অন্য রাজ্যের বাসিন্দা রয়েছেন। সোয়াইন ফ্লু'য়ে দু'জন শিশুও আক্রান্ত হয়েছে।

এই মুহূর্তে কলকাতার আমরি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনজন। একজন ২৭ বছরের নার্সিং কর্মী ফিজাম এল চানু। তিনি মণিপুরের মইরাংয়ের বাসিন্দা। ১০ মার্চ থেকে ভর্তি রয়েছেন তিনি। আরো দুই রোগীকে পেডিয়াট্রিক ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তার মধ্যে একজন হুগলির নবগ্রামের বাসিন্দা ১০ বছরের নিমীশা চক্রবর্তী। ১০ মার্চ থেকে ভর্তি সে। অন্যজন ২৩ মাসের শিশু দিব্যাংশু পাণ্ডা। তার বাড়ি ওড়িশার বালাসোরে। গত ৫ মার্চ থেকে আমরিতে ভর্তি সে।

আমরি সূত্রে খবর, তাদের সেন্ট্রাল ল্যাবরেটরিতে সব শাখাতে ভর্তি রোগীদের রক্ত ও অন্য নমুনা পরীক্ষা করা হয়। সেখানে আরো ১০ জনের শরীরে সোয়াইন ফ্লুর ভাইরাস পাওয়া গেছে।

গত কয়েক দিন ভারতে ভালোভাবেই থাবা বসিয়েছে করোনাভাইরাস। পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত কেউ আক্রান্ত না হলেও সতর্কতা অবলম্বন করতে চাইছে প্রশাসন। জমায়েত এড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে। ১৮ মার্চ ইডেনে ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ান ডে ম্যাচ খালি স্টেডিয়ামে করার অ্যাডভাইজরি পাঠানো হয়েছে। ফাঁকা স্টেডিয়ামে হতে পারে রবিবারের ইস্ট-মোহন ডার্বিও।

বিজনেস আওয়ার/১৩ মার্চ, ২০২০/কমা

এই বিভাগের অন্যান্য খবর

সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৮৮৮৪ জন
করোনায় মৃত সাড়ে ১৪ হাজার ছাড়িয়েছে

উপরে