করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


বাতিল হলো অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজ

০৩:৫২পিএম, ১৪ মার্চ ২০২০

স্পোর্টস ডেস্ক : করোনা শঙ্কার মধ্যেই মাঠে গড়িয়েছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের প্রথম ওয়ানডে। সিডনির মতো দর্শকশূন্য মাঠে বাকি দুই ম্যাচও আয়োজনের পরিকল্পনা ছিল। কিন্তু করোনাভাইরাস আতঙ্কে সেটাও ভেস্তে গেল। বাতিলই হয়েছে দুই দেশের ওয়ানডে সিরিজ।

করোনার কারণে রবিবার (১৫ মার্চ) থেকে নিজেদের সীমান্তে নিষেধাজ্ঞা জারি করেছে নিউজিল্যান্ড সরকার। তাই অবিলম্বে দেশে ফিরে যেতে হচ্ছে কেন উইলিয়ামসনদের। বাতিল করা হয়েছে সিডনি ও হোবার্টে চ্যাপেল-হ্যাডলি সিরিজের বাকি দুই ওয়ানডে।

অস্ট্রেলিয়ার মাটিতে তিন ওয়ানডে শেষে নিউজিল্যান্ডে দুই দলের তিন ম্যাচের টি-টোয়েন্টির খেলার সূচি ছিল। ২৪ মার্চ থেকে সিরিজটি শুরু হওয়ার কথা থাকলেও সেটিও স্থগিত করা হয়েছে।

গোটা বিশ্বে মারাত্মকভাবে প্রভাব ফেলা করোনা আতঙ্কে এবারের অস্ট্রেলিয়ান সামার শেষটা হলো এভাবেই। যদিও দুই দেশের ক্রিকেট বোর্ডের আশা ভবিষ্যতে ওয়ানডে ও টি-টোয়েন্টির দুটি সিরিজই আবার আয়োজন করতে পারবে তারা।

অস্ট্রেলিয়ার থেকে দেশে ফিরতে যাওয়া নিউজিল্যান্ডের সব খেলোয়াড়কে বাধ্যতামূলক ১৪ দিনের স্বেচ্ছা আইসোলেশনে যেতে হবে। আজ (শনিবার) অস্ট্রেলিয়ান সময় সন্ধ্যায় দেশের উদ্দেশে বিমানে চড়বে কিউইরা।

দর্শকশূন্য মাঠে প্রথম ওয়ানডে খেলার ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে বাতিল হয়ে গেল সিরিজ। ঘরের মাঠে ফাঁকা গ্যালারি থাকলেও অস্ট্রেলিয়া পায় দাপুটে জয়। মিচেল মার্শের অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচটি অ্যারন ফিঞ্চরা জিতে নেয় ৭১ রানে।

নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) এক বিবৃতিতে বলেছে, সরকারের অবস্থান মেনে নিয়ে সেটি সমর্থন জানাচ্ছে এনজেডসি। এখন এই সময়টা নজিরবিহীন ঝুঁকি ও বিপদের। ব্যক্তিগত স্বাস্থ্য এবং আমাদের খেলোয়াড়দের ভালো থাকা সবার আগে।

বিজনেস আওয়ার/১৪ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে