করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


ক্রিকেটারদের হাত মেলানো নিষেধ

০৫:২৩পিএম, ১৪ মার্চ ২০২০

স্পোর্টস ডেস্ক : করোনা ভাইরাসের কারণে ক্রিকেটারদের একে অপরের সঙ্গে হাত মেলাতে নিরুৎসাহিত করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। আবাহনী-পারটেস্ক ম্যাচ দিয়ে ঢাকা প্রিমিয়ার লীগ আসরের পর্দা উঠছে কাল। আসর সামনে রেখে শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে একই সময় অনুশীলন করে ৬০-৭০ জন ক্রিকেটার।

এ সময় এক দলের ক্রিকেটাররা আরেক দলের ক্রিকেটারদের সঙ্গে হাত মেলানোর বদলে কুশল বিনিময়ে মুষ্টির আঘাত করেন (ফিস্ট বাম্প)। কাল ঢাকা প্রিমিয়ার লীগের ম্যাচেও দেখা যেতে পারে এমনটি। করোনা ভাইরাস এড়াতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ক্রিকেটারদের হাত মেলানো নিরুৎসাহিত করছে বিসিবি।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টুর্নামেন্টের স্পনসর ঘোষণার সংবাদ সম্মেলনে বিসিবি'র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, হাত মেলানোর যেই প্রচলিত বিধান সেটা কীভাবে কমানো যায়, সে বিষয়ে আলোচনা হবে। আমরা যেহেতু এ ব্যাপারে অভ্যস্ত। এ রকম কিছু বিষয় যেন দলগুলো অনুসরণ করে সেটা নির্ধারণ করা হবে।

বিসিবি'র প্রধান নির্বাহী বলেন, করোনা ভাইরাস নিয়ে যেসব পদক্ষেপ নেয়া হচ্ছে, সেসব নিয়ে আলোচনা হবে। আমাদের আজ বৈঠক আছে। কোনো খেলোয়াড় বা কর্মকর্তা যদি সামান্যতম অসুস্থবোধ করে বা কোনো ধরনের লক্ষণ দেখা দেয়, তাহলে যেন বিসিবির মেডিক্যাল দল ও ক্লাবকে জানায়। ক্লাব যেন আমাদের যানায়।

বিজনেস আওয়ার/১৪ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে