করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৭০
৩০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮১
১১৩১৭১৩
৬০১১৫
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

করোনা ভাইরাস

দুটি বাদে সৌদির সব মসজিদে নামাজ স্থগিত

১০:২৫এএম, ১৮ মার্চ ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : করোনা ভাইরাস মোকাবিলায় সৌদি আরবে মসজিদে হারাম ও মসজিদে নববী ছাড়া সব মসজিদে নামাজ স্থগিত করেছে দেশটি। এই প্রাণঘাতী ভাইরাসের বিস্তার ঠেকানোর অংশ হিসেবে সারাদেশের সব মসজিদের প্রধান জামাত ও শুক্রবারের জুমার নামাজ স্থগিত করে রিয়াদ।

সৌদি আরবের সর্বোচ্চ ধর্মীয় সংস্থা দ্য কাউন্সিল অব সিনিয়র স্কলার্স ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের মধ্যে বৈঠকের পর মসজিদগুলোতে নামাজে স্থগিতাদেশের সিদ্ধান্তের কথা জানায় কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৭ মার্চ) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে দেশটির সংবাদ সংস্থা এসপিএ।

মক্কাভিত্তিক মুসলিম ওয়ার্ল্ড লিগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল ইসা জানিয়েছেন, এই স্থগিতাদেশ ইসলামি শরিয়া, এর সাধারণ ও নির্দিষ্ট বিধি দ্বারা নির্ধারিত করণীয়-দায়িত্ব হিসেবে বিবেচিত হবে। প্রত্যেকেই জানেন, এই মহামারি ঠেকানোর অন্যতম পূর্বশর্ত হচ্ছে যেকোনও ধরনের জমায়েত রোধ করা।

দেশটির ইসলাম ধর্মবিষয়ক মন্ত্রী আব্দুল্লাতিফ বিন আব্দুল আজিজ আল-শেখ জানিয়েছেন, মহামারি করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সরকারের প্রচেষ্টার অংশ হিসেবে মসজিদগুলোতে নামাজে স্থগিতাদেশের সিদ্ধান্ত জারি করা হয়েছে। আশা করছি এই সিদ্ধান্ত তাৎক্ষণিকভাবে কার্যকর করতে ইমাম, ধর্মপ্রচারক ও মোয়াজ্জিনরা দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, দেশটিতে এ পর্যন্ত ১৩৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বিজনেস আওয়ার/১৭ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৮৮৮৪ জন
করোনায় মৃত সাড়ে ১৪ হাজার ছাড়িয়েছে

উপরে