করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


বেলকে ফ্রিতেই ছেড়ে দেবে রিয়াল মাদ্রিদ

১২:৩৯পিএম, ১৮ মার্চ ২০২০

স্পোর্টস ডেস্ক : প্রাণঘাতী করোনার কারণে বিশ্ব ক্রীড়াঙ্গনে নেমে এসেছে এক ধরনের স্থবিরতা। সারা বিশ্বের প্রায় সব ধরনের খেলাধুলা স্থগিত করে রাখা হয়েছে। এর মাঝেই স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদের দলবদলের গুঞ্জন। স্পেনের সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, ওয়েলশের তারকা ফুটবলার গ্যারেথ বেলকে নতুন মৌসুমের শুরুতে বিনামূল্যেই ছেড়ে দেয়ার কথা ভাবছে রিয়াল।

২০১৩-১৪ মৌসুমে তৎকালীন রেকর্ড ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে টটেনহ্যাম হটস্পার ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন বেল। যে সম্ভাবনা নিয়ে এসেছিলেন ক্লাবে, তার অর্ধেকও মাঠে দেখাতে পারেননি। বেশিরভাগ সময়ই কেটেছে ইনজুরির সঙ্গে লড়াই করে।

গত কয়েক মৌসুম ধরেই বেলকে বেচে দেয়ার চেষ্টা করে যাচ্ছে রিয়াল। চলতি মৌসুমের শুরুতে চাইনিজ ক্লাবের সঙ্গে চুক্তি প্রায় হয়েই গিয়েছিল। কিন্তু শেষমুহূর্তে ভেস্তে যায় সব। তখন আবার গো ধরেন বেল, রিয়ালে তার চুক্তির পূর্ণ মেয়াদ কাটিয়েই তবে দল ছাড়বে।

রিয়ালের সঙ্গে বেলের বর্তমান চুক্তি ২০২১-২২ মৌসুম পর্যন্ত। কিন্তু দলের কোচ জিনেদিন জিদান আর ধৈর্য্য ধরতে পারছেন না বেলের ওপর। জিদানের পরামর্শেই নতুন মৌসুমের শুরুতে ১ হাজার কোটি টাকা দিয়ে কেনা বেলকে ফ্রিতে বেচে দেয়ার কথা ভাবছে রিয়াল।

২০১৮ সালে ক্রিশ্চিয়ানো রোনালদো ক্লাব ছেড়ে যাওয়ার পর গুরুদায়িত্ব পড়েছিল বেলের ওপরেই। কিন্তু তিনি সেটি পূরণ করতে পারেননি। পারবেনই বা কী করে? বেশিরভাগ সময়েই তো থাকেন মাঠের বাইরে।

গতবছরের সেপ্টেম্বরের পর থেকে লিগে গোলের দেখা পাননি বেল। চলতি বছরের আড়াই মাসে খেলেছেন মাত্র তিনটি ম্যাচ। তবু চলতি মৌসুমটা বেলের ওপর আস্থা রাখার পক্ষপাতি ছিলেন জিদান। কিন্তু সুযোগ পেয়েও সেগুলোকে কাজে লাগাতে পারছেন না বেল।

ফলে শুধু শুধু বেলের পেছনে বাৎসরিক ১৫.৪ মিলিয়ন পাউন্ড (প্রায় ১৫৮ কোটি টাকা) খরচ করতে রাজি নয় রিয়াল। ফলে নতুন মৌসুমে ফ্রিতে হলেও বেলকে ছেড়ে দিতে চাইছে রিয়াল মাদ্রিদ।

বিজনেস আওয়ার/১৭ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে