করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


স্বাধীনতা দিবসের বিশেষ নাটকে মম

০৪:৫০পিএম, ১৮ মার্চ ২০২০

বিনোদন ডেস্ক : প্রতিবছর স্বাধীনতা দিবস এলেই টিভিতে ভিড় জমে দেশাত্মবোধক নাটকের। এবারও তার ব্যত্যয় হচ্ছে না। দ্রুত গতিতে চলছে লাইট, ক্যামেরা, অ্যাকশন, কাট তথা নাটকের শুটিংয়ের কাজ।এবার স্বাধীনতা দিবসে ব্যতিক্রম গল্পে ভিন্ন চরিত্রে দর্শকদের সামনে হাজির হচ্ছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম।

নাটকটির নাম 'আঁধারে আভা'। নাটকটি পরিচালনা করেছেন নূর ইমরান মিঠু। এতে মমকে মুনিয়া চরিত্রে আনোয়ার তথা আব্দুন নূর সজলের স্ত্রী হিসেবে দেখা যাবে। তবে নাটকের নাম, কাল, চরিত্র কিংবা দৃশ্যের সঙ্গে স্বাধীনতা যুদ্ধের কোনো মিল নেই। যেহেতু মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সব সময়ই প্রাসঙ্গিক।

দেশ স্বাধীনের পর মুক্তিযোদ্ধারা ও স্বাধীন দেশের মানুষ কী স্বপ্ন দেখেছিলেন আর আমরা এখন কোন বাস্তবতায় দাঁড়িয়ে আছি এবং কেমন রাষ্ট্র হওয়া উচিত ছিল বা আমরা হতে চাই, সে গল্পই এখানে আছে। এমনটিই জানালেন নাটকটির পরিচালক।

নাটকের গল্পে দেখা যাবে, সমাজ ব্যবস্থার নানা অবক্ষয়, দুর্নীতি, অনিয়ম আর অন্ধকারে যখন চারদিক ঢেকে আসছে তখন নিজের মেয়ের মধ্যে নতুন আলোর আভা খুঁজে পাচ্ছেন গল্পের নায়ক আনোয়ার। এতকিছুর মধ্যে এ দেশটাকে নিয়েই যে এগিয়ে যেতে হবে তাও ফুটিয়ে তোলা হয়েছে।

এ প্রসঙ্গে মম বলেন, এ নাটকের গল্পের কনসেপ্টটিই মূল আকর্ষণ। সেই জায়গা থেকে আমি নাটকটিতে কাজ করতে আগ্রহী হয়েছি।বরাবর আমরা যে কোনো সংকট নিয়ে কাজ করি। ব্যক্তিগতভাবে এ ধরনের গল্পভিত্তিক কাজের প্রতি আমার আগ্রহ বেশি।

সম্প্রতি রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্য ধারণ করা হয়েছে। আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে এটি চ্যানেল আইতে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা।

বিজনেস আওয়ার/১৭ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে