করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


আজীবন নিষিদ্ধ হতে পারেন উমর আকমল

০১:০৪পিএম, ২১ মার্চ ২০২০

স্পোর্টস ডেস্ক : বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না উমর আকমলের। একটার পর আরেকটি এসে হাজির। শাস্তিও পাচ্ছেন। তবে নতুন করে তার বিরুদ্ধে যে অভিযোগ, তাতে কঠিন কিছুই অপেক্ষা করছে এই ব্যাটসম্যানের জন্য। অভিযোগের ব্যাখ্যায় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (বিসিবি) সন্তুষ্ট করতে না পারলে আজীবন নিষিদ্ধ হতে পারেন উমর আকমল!

এদিকে কোনও এক 'অজানা কারণে' পিএসএল-এও নিষিদ্ধ হন তিনি। এখন বোঝা যাচ্ছে কারণটা কী। পিসিবির দুর্নীতি বিরোধী কোডের দুটি ধারা ভেঙেছেন উমর। তাই ২০ ফেব্রুয়ারি থেকে প্রাথমিকভাবে নিষিদ্ধ থাকা এই ক্রিকেটারের ব্যাপারে আলোচনায় বসছে পিসিবি।

দুর্নীতি বিরোধী কোড ধারা ভাঙার অভিযোগের বিরুদ্ধে আত্মপক্ষ সমর্থনের সুযোগ অবশ্য পাচ্ছেন উমর আকমল। ৩১ মার্চের মধ্যে তাকে কারণ ব্যাখ্যা দিতে হবে। ব্যাখ্যায় যদি নিজেকে নির্দোষ প্রমাণ করতে না পারেন, সেক্ষেত্রে ছয় মাস থেকে আজীবন নিষিদ্ধ হতে পারেন এই ব্যাটসম্যান।

এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, উমর আকমল দুটি আলাদা ঘটনায় পিসিবির দুর্নীতি বিরোধী কোডের ২.৪.৪ ধারা ভঙ্গ করেছেন। এজন্য তার বিরুদ্ধে পিসিবি অভিযোগ গঠন করেছে। এই ক্রিকেটারকে আগামী ৩১ মার্চের মধ্যে অভিযোগের ব্যাখ্যা দিতে হবে। পিসিবির কাছ থেকে উমর আকমল নোটিশ পেয়েছেন ১৭ মার্চ, অর্থাৎ জবাব দেওয়ার জন্য তিনি পাচ্ছেন ১৪ দিন।

পিসিবির কোড অব কন্ডাক্টের ৬.২ ধারায় বলা আছে, কোনও খেলোয়াড় ২.৪.৪ ধারা ভাঙলে এবং নিজেদের নির্দোষ প্রমাণ করতে ব্যর্থ হলে সেই খেলোয়াড় সর্বনিম্ন ছয় মাস ও সর্বোচ্চ আজীবন নিষিদ্ধ হবেন। বারবার অভিযোগ ওঠা উমর আকমল নিজেকে নির্দোষ প্রমাণ করতে ব্যর্থ হলে কঠিন শাস্তিই হয়তো অপেক্ষা করছে।

বিজনেস আওয়ার/২১ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে