করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


করোনায় প্রাণ গেল রিয়ালের সাবেক প্রেসিডেন্টের

১২:৩১পিএম, ২২ মার্চ ২০২০

স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন সাবেক রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট লরেঞ্জো সাঞ্জ। স্পেনের একটি হাসপাতালে নিবিড় পরিচর্যায় থাকা অবস্থায় শনিবার (২১ মার্চ) তার মৃত্যু হয়েছে বলে এক টুইট বার্তায় নিশ্চিত করেছে ছেলে লরেঞ্জো স্যাঞ্জ ডুরান।

তিনি লেখেন, ‘আমার বাবা মারা গেছেন। তার এভাবে চলে যাওয়ার কথা ছিল না। আমার দেখা অন্যতম দয়ালু, সাহসী ও কঠোর পরিশ্রম করা মানুষটি চলে গেলেন। পরিবার এবং রিয়াল মাদ্রিদ ছিল তার ভালোবাসা।

৭৬ বছর বয়সী সানচেজকে বুধবার হাসপাতালে ভর্তির কথা জানিয়েছিলেন তার ছেলে ফার্নান্দো সাঞ্জ। এর আগে জ্বরে ভুগেছেন বেশ কিছুদিন।

সাবেক প্রেসিডেন্টের মৃত্যুতে শোক প্রকাশ করেছে রিয়াল মাদ্রিদও। ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, 'রিয়াল মাদ্রিদ এবং বোর্ড পরিচালকরা অত্যন্ত দু:খ ও শোকের সঙ্গে জানাচ্ছে, লরেঞ্জো সাঞ্জ মারা গেছেন। তিনি ১৯৯৫ থেকে ২০০০ পর্যন্ত রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ছিলেন।

আমরা শোকাহত এমন এক প্রেসিডেন্টের জন্য, যিনি জীবনের একটা বড় অংশ দিয়েছিলেন রিয়ালের জন্য। এই অবস্থায় রিয়াল যত দ্রুত সম্ভব তাকে প্রাপ্য মর্যাদা দেওয়ার চেষ্টা করবে।'

১৯৯৫ সালে লরেঞ্জো সাঞ্জ রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করেন। সাঞ্জের প্রেসিডেন্ট থাকাকালীন রিয়াল মাদ্রিদ একটি স্প্যানিশ লা লিগা, একটি সুপার কাপ এবং দু'টি চ্যাম্পিয়নস লিগ জয় করে। তার অধীনেই ৩২ বছরের ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের মুকুট পুনরুদ্ধার করে গ্যালাক্টিকোরা।

রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট থাকা অবস্থাতেই ১৯৯৮ এবং ২০০০ সালে রিয়াল মাদ্রিদ নিজেদের ৭ম এবং ৮ম চ্যাম্পিয়ন্স লিগ জয় করে।

সাঞ্জের মৃত্যুতে রিয়ালের সাবেক অধিনায়ক ইকার ক্যাসিয়াসের টুইটারে লিখেছেন, ‘শান্তিতে ঘুমোন সভাপতি। এই কঠিন সময়ে তার পরিবার ও বন্ধুদের সমবেদনা জানাই। এই প্রাণঘাতী ভাইরাসে যারা মৃত্যবরণ করেছে তাদের সকলকে স্মরণ করছি।’

এ পর্যন্ত স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত মানুষের সংখ্যা ১ হাজার ৩২৬। এর মধ্যে এক দিনেই মৃত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৩২৪ জনে।

বিজনেস আওয়ার/২২ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে