করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


এফডিসির সকল কার্যক্রম বন্ধ ঘোষণা

০৯:৪৪পিএম, ২২ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : করোনা ভাইরাস জনিত কারণে এফডিসিস্থ বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, প্রযোজক ও প্রদর্শক সমিতি এবং শিল্পী সমিতির সকল কার্যক্রম আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময়ের মধ্যে সকল সমিতির অফিস তালাবন্ধ থাকবে বলে জানান সংশ্লিষ্ট সমিতির নেতারা।

এর আগে গত ১৯ মার্চ বিকেল ৫টায় বিশেষ এক সভা শেষে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন এক লিখিত নোটিশে জানিয়েছেন, সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে করোনা ভাইরাসজনিত কারণে ২১ থেকে আগামী ২৫ শে মার্চ পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির স্টাডিরুম বন্ধ থাকবে। আগামী ২৬শে মার্চ সকাল ১০ টায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে জাতীয় পতাকা উত্তোলন এবং ১১ টায় সমিতির সম্মুখে ‘উত্তাপ’-এ পুষ্পস্তবক অর্পন করা হবে।’ তবে অবস্থা অপরিবর্তনশীল থাকলে বন্ধের সময় আরও বাড়ানো হতে পারে বলেও জানান খোকন।

করোনাভাইরাস আতঙ্কের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সকল কার্যক্রমও বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক সামসুল আলম। তিনি বলেন, এই পরিস্থিতিতে প্রযোজক ও পরিবেশ সমিতির সকল কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে। আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। এ সময়ের মধ্যে সমিতির অফিস তালাবদ্ধ থাকবে।

২১ মার্চ থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির অফিসও বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়েছে। করোনা সচেতনতায় শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, ৩১ মার্চ পর্যন্ত শিল্পী সমিতির কার্যক্রম বন্ধ থাকবে। আমরা প্রত্যেকেই সচেতন থাকার চেষ্টা করছি। করোনা নিয়ে যতোটা আতঙ্কিত হবো তারচেয়ে বেশি সতর্ক হতে হবে। এটা অপরিহার্য।’

তবে অবস্থার পরিবর্তন না হলে সমিতিগুলো অফিসের তালা নির্ধারিত তারিখে না খুলতে পারেন বলেও মন্তব্য নেতাদের।

বিজনেস আওয়ার/২২ মার্চ, ২০২০/কমা

এই বিভাগের অন্যান্য খবর

উপরে