করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৩৩০
৩৩
২১
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


মিরপুরে লকডাউন বাড়ির পাশে একজনের মৃত্যু

১০:০৮এএম, ২৩ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানীর মিরপুরের উত্তর টোলারবাগে করোনা ভাইরাসে আক্রান্ত এক রোগীর পরিবার রয়েছে উল্লেখ করে যে বাড়িটি লকডাউন করা হয়েছিল ওই বাড়ির পাশের বাড়ির একজন মারা গেছেন। ওই ব্যক্তিও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বলে সন্দেহ রয়েছে। এজন্য আইইডিসিআর তার নমুনাও সংগ্রহ করেছিল।

পুলিশের মিরপুর বিভাগের দারুস সালাম জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মাহমুদা আফরোজ লাকি বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, রোববার রাত ৯টার পর ওই ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেলেও তিনি কখন মারা গেছেন সে বিষয়ে নিশ্চিত তথ্য পাওয়া যাযনি। এ ছাড়া তিনি কোনো হাসপাাতালে চিকিৎসাধীন ছিলেন কি-না সেটিও তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

পুলিশের মিরপুর বিভাগের দারুস সালাম জোনের এক অতিরিক্ত উপ পুলিশ কমিশনার জানান, মারা যাওয়া ব্যক্তির বয়স ৭৬ বছর। শনিবার করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তি যে বাসায় থাকতেন ওই বাসার পাশেই এ ব্যক্তির বাসা।

এর আগে শনিবার উত্তর টোলারবাগের ওই এলাকায় করোনাভাইরাসের সংক্রমণে এক ব্যক্তির মৃত্যু হয়। একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি যে হাসপাতালে মারা যান বন্ধ রাখা হয়েছে সেটির নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)। কোয়ারেন্টাইনে আছেন এর আইসিইউয়ের চিকিৎসক, নার্স ও ওয়ার্ডবয়রা।

পাশাপাশি ওই ব্যক্তির পরিবারের সব সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়। কোয়ারেন্টাইনে থাকা পরিবারটির ওপর নজর রাখছে পুলিশ। মারা যাওয়া ওই ব্যক্তি নিজে বা তার পরিবারের কেউ সম্প্রতি বিদেশ থেকে আসা কারও সংস্পর্শে আসেননি।

বিজনেস আওয়ার/২৩ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে