করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


করোনা: লোকাল ও মেইল ট্রেন চলাচল বন্ধ

১০:১৭এএম, ২৪ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : করোনাভাইরাস পরিস্থিতির কারণে মঙ্গলবার (২৪ মার্চ) থেকে বন্ধ হচ্ছে লোকাল ও মেইল ট্রেন। আগামী ২৬ মার্চ থেকে থেকে বন্ধ হতে পারে সবগুলো আন্তঃনগর ট্রেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান।

তিনি বলেন, মঙ্গলবার সকাল থেকেই পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল রুটের সকল লোকাল ও মেইল ট্রেন বন্ধ করার ঘোষণা দেওয়া হয়েছে। যেহেতু এদিন থেকে সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। তাছাড়া আগামী ২৬ মার্চ থেকে সব রুটের আন্তঃনগর ট্রেন বন্ধ করা হতে পারে।

তিনি আরও জানান, আগামী ২৬ মার্চের কোন ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে না। করোনা পরিস্থিতির জন্য এর আগে ট্রেনের অগ্রিম টিকিট ১০ দিনের পরিবর্তে ৫ দিন করা হয়েছে। বন্ধ রয়েছে ঢাকা কলকাতার মধ্যে চলাচল কারী মৈত্রী এক্সপ্রেস ট্রেন। আরও সিদ্ধান্ত হলে সেগুলো জানিয়ে দেবে রেলওয়ে।

রেলওয়ের মহাপরিচালক বলেন, বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও করোনা ভাইরাস প্রাণঘাতি হয়ে উঠেছে। ভাইরাসটি যাতে সব অঞ্চলে ছড়িয়ে না পড়তে পারে সে কারণে আমরা ট্রেন বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। আমরা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছি। আজ থেকে সব লোকাল মেইল বন্ধের সিদ্ধান্ত হয়েছে।

এদিকে রেলওয়ে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম জানান, করোনার কারণে আগামী ২৬ মার্চ থেকে দেশের সব ট্রেনের টিকিট বিকি বন্ধ ঘোষণা করা হয়েছে। এ বিষয়ে এখনও অফিশিয়াল আদেশ বের না হলেও কিছুক্ষণের মধ্যে বের হবে।

বিজনেস আওয়ার/২৪ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে