করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
১৬৪
৩৩
১৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৩,৪৯,৮৭৭
৭৪,৮২০
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬


করোনায় সারাবিশ্বে মৃত্যু ১৬৫৫৩ জনের

১০:৫৭এএম, ২৪ মার্চ ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৯৫ দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের আক্রান্ত হয়ে ইতোমধ্যে মৃত্যু হয়েছে ১৬ হাজার ৫৫৩ জনের। এ ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা তিন লাখ ৮১ হাজার ৫২১ জন। এই রোগে চিকিৎসা নিয়ে সেরে উঠে নিয়মিত জীবনে ফিরে গেছেন এক লাখ দুই হাজার ৪২৯ জন।

এদিকে, চীনের মূল ভূখন্ডে ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেড়েছে ৭ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৭৮ জন। যুক্তরাষ্ট্রে মোট ৪৬ হাজার ১৪৫ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৪১১ জন এবং ওই একই সময়ে মৃত্যু হয়েছে ২৯ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮২।

এর আগে, নভেল করোনাভাইরাস সবচেয়ে ভয়াবহ আকার ধারণ করেছিল ইতালিতে। গত ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে কেউ আক্রান্ত হয়নি এবং মৃতের ঘটনাও ঘটেনি। অন্যদিকে, দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৭৬ জন, মৃত্যু হয়েছে ৯ জনের।

এছাড়াও ফিলিপাইনে ৩৯, মেক্সিকোতে ৫১, কলম্বিয়াতে ২৯, নিউজিল্যান্ডে ৫৩, এল সালভাদরে দুই, ফিজিতে একজন গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে করোনাভাইরাসের ব্যাপারে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে (ডব্লিউএইচও) জানানো হয়। তারপর দ্রুত থেকে দ্রুততম সময়ে এই ভাইরাস বিশ্বে ছড়িয়ে পড়ে।

বিজনেস আওয়ার/২৪ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৮৮৮৪ জন
করোনায় মৃত সাড়ে ১৪ হাজার ছাড়িয়েছে

উপরে