করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৩৩০
৩৩
২১
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


ডন যেভাবে মুয়াজ্জিন থেকে সিনেমার ভিলেন হলেন!

০২:২৭পিএম, ২৪ মার্চ ২০২০

বিনোদন ডেস্ক : আশরাফুল হক ডনকে খলনায়ক ডন হিসেবেই চেনেন ঢাকাই ছবির দর্শকরা। অথচ এই চলচ্চিত্রে খলনায়ক হওয়ার আগে মসজিদে আযান দিতেন তিনি। মসজিদের মুয়াজ্জিনের ভুমিকা পালন করতেন। ডন নিজেই জানিয়েছে এ তথ্য।

সিনেমার ডন আর বাস্তবের ডন আসলে একবারেই আলাদা। খুবই আড্ডা প্রিয় মানুষ তিনি। যার মধ্যে সিনেমার অভিনেতার কোন বালাই নেই। ডনের জন্ম বগুড়ায়। বাবা প্রয়াত হলেও মা বসবাস করছেন আমেরিকায়। দশ ভাই বোনের মধ্যে সবার ছোট ডন।

এ প্রসঙ্গে ডন বলেন, অভিনেতার বাইরে আমি একজন সাধারণ মানুষ। সিনেমা শুরুর আগে এলাকার মসজিদে নিয়মিত আজান দিতাম আমি। বলেতে পারেন মুয়াজ্জিন ছিলাম আমি। নামাজই নিয়মিত পড়তাম।

ডন ঢাকায় আসার পরই পরিচিত হয় পরিচালক সোহানুর রহমান সোহানের সঙ্গে। তিনিই তাকে চলচ্চিত্রে সুযোগ দেন। ছবির নাম 'লাভ'। কিন্তু ডনের প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি 'কেয়ামত থেকে কেয়ামত'। তখন থেকেই চলচ্চিত্র তার ধ্যান-জ্ঞান হয়ে যায়।

'কেয়ামত থেকে কেয়ামত' ছবিতে অভিনয়ের সুবাধেই পরিচিত হয় প্রয়াত নায়ক সালমান শাহর সঙ্গে। শুরু হয় তাদের বন্ধুত্বও। ঢাকাই চলচ্চিত্র ইন্ডাষ্ট্রিতে ডন সালমান শাহর সবচেয়ে কাছের বন্ধু্টিই ছিলেন।

ডনের সঙ্গে গল্প নিয়ে বসলে কোন না কোনভাবে সেখানে সালমান শাহকে নিয়ে স্মৃতি রোমন্থন করবেনই তিনি। সালমান শাহ অভিনীত ২৭টি ছবির মধ্যে ২৪ টিতেই খলনায়কের চরিত্রে অভিনয় করেন ডন।

তার অভিনীত হিট ছবির তালিকায় রয়েছে এ জীবন তোমার আমার, বিক্ষোভ, ভালোবাসার মূল্য কত, তোমাকে চাই, ফুলের মতো বউ, বিয়ের ফুল, জীবন সংসার, ভালোবাসা কারে কয়, মহামিলন, মিলন হবে কত দিনে‘র মতো ছবি।

ডন অভিনীত ছবির সংখ্যা প্রায় সাড়ে ৬শ’। চলচ্চিত্র ছাড়াও বেশ কয়েকটি টিভি নাটকেও অভিনয় করেন তিনি। কৌশিক হোসেন তাপস পরিচালিত ‘কত ভালোবাসি তোমাকে’ টেলিফিল্মে নায়িকা জনার বিপরীতে নায়কও চিলেন তিনি।

অভিনয়ের পাশাপাশি ‘এক জনমের ভালোবাসা’ নামে একটি চলচ্চিত্রও প্রযোজনা করেন। গড়ে তুলেছেন ব্যান্ড দল ‘আর্কাইভ’। জড়িত আছেন নানা রকম সামাজিক কর্মকাণ্ডে।

বিজনেস আওয়ার/২৪ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে